জনগণকে সম্পৃক্ত করেই লকডাউন বাস্তবায়ন করা হবে: মেয়র তাপস

|

জনগণকে সচেতন ও সম্পৃক্ত করেই লকডাউন বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ মঙ্গলবার বিকেলে নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা পরবর্তী ব্রিফিংকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমন মন্তব্য করেন।

তাপস জানান, জনগণের কোনোরকম কষ্ট বা দুর্ভোগ না হয়, সেদিকটাকে প্রাধান্য দিয়েই আমরা ডিএসসিসিতে লকডাউন বাস্তবায়ন করা হবে। তবে, সে সকল এলাকায় যাতে করে সংক্রমণের হার না বাড়ে এবং এই সংক্রমণ ক্রমান্বয়ে কমিয়ে লকডাউন তুলে নেওয়ার পর যাতে সে এলাকা ‘গ্রিন জোন’ হিসেবে চিহ্নিত করা যায়, সেটাই মূল লক্ষ্য।

তাপস আরও জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোন এলাকাকে এখন পর্যন্ত লকডাউন করা হয়নি। লকডাউন করার আগে এলাকাভিত্তিক সুনির্দিষ্ট ম্যাপিং এবং সে ম্যাপিং অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কাউন্সিলর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট সকলের সাথে প্রয়োজনীয় পরিকল্পনা ও সমন্বয় করেই লকডাউন বাস্তবায়ন করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply