জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ বাড়ছে

|

ডা. জাফরুল্লাহ চৌধুরী- ফাইল ছবি।

করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্তির পর ডা: জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ বাড়ছে বলে জানা গেছে। সেইসাথে তিনি বর্তমানে শারীরিকভাবে দুর্বল বোধ করছেন বলেও জানা যায়। এর ফলে, তাকে নতুন করে অ্যান্টিবায়োটিক ওষুধ গ্রহণ করতে হচ্ছে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষতির এক বার্তায় এমন তথ্য জানানো হয়।

ডা. জাফরুল্লাহ’র বর্তমানে অক্সিজেন গ্রহণের প্রয়োজন না হলেও গলা ব্যাথার কারণে কথা বলতে কষ্ট হচ্ছে বলেও জানানো হয়। ফলে তাকে আরো বেশ কিছুদিন দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এরপর ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ১৩ জুন পুনঃ নমুনা পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসে কোন সংক্রমণ পাওয়া যায়নি বলে জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জিকে রেপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী অধ্যাপক ডা. মুহিব উল্লাহ খন্দকার। পরবর্তীতে পিসিআর পরীক্ষায়ও তার করোনা নেগেটিভ এসেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply