সুশান্তের জীবনে কে এই বাঙালি নারী?

|

সুশান্তের জীবনে কে এই বাঙালি নারী?

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যাকে ঘিরে তার ‘প্রেমিকা’ অভিনেত্রী রিয়া চক্রবর্তীর নাম বারবার উঠে আসছে। একাধিক নারীর সঙ্গে সম্পর্কে জড়ালেও তার জীবনের শেষ বসন্ত ছিল বেঙ্গালুরুতে বেড়ে ওঠা বাঙালি মেয়ে রিয়া।

কে এই রিয়া চক্রবর্তী?

পেশায় অভিনেত্রী রিয়ার বাবা ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করতেন। তাই রিয়ার ছোটবেলা কেটেছে ভারতের নানা প্রান্তে। পড়াশোনা করেছেন হরিয়ানার আম্বালার আর্মি পাবলিক স্কুলে। রিয়ার অভিনয়ে আসার ইচ্ছা ছিল ছোট থেকেই। ২০০৯-এ এমটিভি আয়োজিত এক রিয়েলিটি শোতে বিজয়ী হয়েই বিনোদন জগতে হাতেখড়ি হয় তার। পরে এক তেলেগু ছবি দিয়ে তার অভিনয় জীবনের শুরু।

বলি ব্রেক মেলে ২০১৩-তে। ছবির নাম ‘মেরে ড্যাড কি মারুতি’। ধীরে ধীরে ‘সোনালি কেবল’, ‘দোবারা’ সমেত বেশ কিছু হিন্দি ছবিতে অভিনয় করতে শুরু করেন রিয়া।

এ সময়েই মহেশ ভাটের সঙ্গে তার প্রেমের গুঞ্জন ছড়ায়। অসম বয়সী এই প্রেম নিয়ে কম কথা হয়নি বলিপাড়ায়। তবে রিয়া বলেছিলেন, ‘উনি আমার শিক্ষক। তাকে আমি শ্রদ্ধা করি।’

এদিকে সুশান্ত ও রিয়া সেভাবে একসঙ্গে কাজ না করলেও সুশান্তের সঙ্গে রিয়ার পরিচয় কী করে হলো? কীভাবেই বা সেই পরিচয় পরিণতি পেল প্রেমে? বলিউড তা জানে না।

দুজনের কেউই আগে বিনোদন জগতের সঙ্গে জড়িত ছিলেন না। উঠে এসেছিলেন সাধারণ পরিবার থেকে। এছাড়া ‘কেদারনাথ’ মুক্তির পর যখন সারা আর সুশান্তের প্রেম নিয়ে খুব গুঞ্জন চলে, ঠিক সেই সময়েই সবাইকে অবাক করে গত বছরের জুনে রিয়ার সঙ্গে লাদাখ ঘুরতে যান সুশান্ত। এর ঠিক কয়েক মাস পরই অক্টোবরের মাঝামাঝি চুপিচুপি প্যারিস পাড়ি দিয়েছিলেন রিয়া-সুশান্ত।

এরপর কখনও রেস্তোরাঁ, আবার কখনও বা জিমে! একসঙ্গে দুজনকেই দেখা যেত। আর এই সবকিছুই ধরা পড়তে লাগলো পাপারাজ্জির ক্যামেরায়। মুখে ‘উই আর জাস্ট ফ্রেন্ডস’ বলে কাটিয়ে দিলেও সুশান্ত-রিয়ার প্রেম নিয়ে তখন তোলপাড় বলিউড।

তাদের লাভ স্টোরি প্রকাশে আসে গত ২১ জানুয়ারি, সুশান্তের ৩৪ বছরের জন্মদিনে। ওই দিন সুশান্তের সঙ্গে প্রেমকে প্রকাশ্যে আনেন রিয়া। ইনস্টাগ্রামে দুজনের আদরের ছবি পোস্ট করে রিয়া লেখেন– ‘মাই ক্রেজি ডায়মন্ড’।

এরই মাঝে খবর আসে, সম্পর্কে নাকি চিড় ধরেছে তাদের। একসঙ্গে আর নেই তারা। শোনা যাচ্ছিল, সুশান্তের পর পর কয়েকটা ফ্লপ মুভি নাকি এর পেছনে দায়ী।

তবে সেসব মিথ্যা প্রমাণ করে ১১ মার্চ মুম্বাইয়ের এক জিমের সামনে দুজনে একসঙ্গে ধরা দেন ক্যামেরার সামনে। জনসমক্ষে রিয়া আর সুশান্তকে ওই শেষ বারই দেখা গিয়েছিল। আর এরপর শুরু হয়ে যায় লকডাউন। ঘরবন্দি হয়ে পড়েন তারকারাও।

সুশান্ত আর রিয়ার প্রেমেও কি অশনিসংকেত হয়ে দাঁড়ায় এই লকডাউন?

১১ মার্চের পর কি তারা কথা বলাও বন্ধ করে দিয়েছিলেন?

উঠে আসছে বেশ কয়েকটি প্রশ্ন। এর মধ্যেই নারী ম্যানেজারের আত্মহত্যার চার দিন পর সুশান্তের মৃত্যু। আবার ‘বয়ফ্রেন্ড’-এর মৃত্যুর পরও রিয়ার হাসিখুশি ইনস্টা পোস্ট কোন রহস্যের ইঙ্গিত?

আবার যদি ধরেও নেয়া হয় সুশান্ত রিয়ার বিচ্ছেদ হয়ে গিয়েছিল। তাতেও প্রশ্ন আসে, কারণ কী? আর সে কারণেই এত বড় একটা সিদ্ধান্ত নিয়ে ফেললেন সুশান্ত? প্রশ্ন অনেক। উত্তর জানা নেই।

সূত্র: আনন্দবাজার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply