ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে লিগ্যাল নোটিশ

|

ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে নোটিশ

২৪ ঘণ্টার মধ্যে ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। একইসঙ্গে বলা হয়েছে, আগামী ৭ দিনের মধ্যে এ লিগ্যাল নোটিশের জবাব দিতে।

রোববার সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ তথ্য মন্ত্রণালয় সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, বিটিআরসি’র চেয়ারম্যান ও পরিচালক, পুলিশের আইজি এবং সিআইডি’র সাইবার পুলিশ ব্যুরোর অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ডিআইজি’র ইমেইলে এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশে বলা হয়, উপযুক্ত পর্যবেক্ষণ বা নিয়ন্ত্রণ না থাকায় দেশীয় সিনেমা এবং ওয়েব সিরিজগুলোতে আপত্তিকর দৃশ্য দিন দিন বেড়েই চলেছে। সম্প্রতি বাংলাদেশে ভিডিও প্রোভাইডারদের অন্যতম প্লাটফর্ম বিং এবং ইউটিউবে ওয়েব সিরিজ ‘বুমেরাং’ এবং ‘আগস্ট ১৪’-তে আপত্তিকর দৃশ্য দেখা গেছে। এমনকি এসব ওয়েব সিরিজে সিগারেট বা অ্যালকোহলবিষয়ক দৃশ্য থাকার পরও সেক্ষেত্রে কোনোপ্রকার সতর্কতামূলক বাণী প্রচার করা হয়নি।

নোটিশে আরও বলা হয়, এসব ভিডিও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এবং ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, ২০১৮ এর স্পষ্ট লঙ্ঘন, যা আমাদের দেশীয় সংস্কৃতি এবং সামাজিক নিয়মশৃঙ্খলার জন্যও হুমকিস্বরূপ। তাই অনলাইন প্লাটফর্ম থেকে সিনেমা-ওয়েব সিরিজের আপত্তিকর ভিডিও বন্ধ এবং তা সরিয়ে ফেলা প্রয়োজন। অন্যথায় এ বিষয়ে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply