মানিকগঞ্জের ৭ এলাকা রেড জোন ঘোষণা

|

মানিকগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

করোনা সংক্রমণে অধিক ঝুঁকিপুর্ণ বিবেচনায় মানিকগঞ্জ পৌরসভাসহ দুটি উপজেলার ৭ টি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। শনিবার রাতে জেলা প্রশাসক এস. এম ফেরদৌস গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই আদেশ জারি করেন।

রেড জোনের আওতাভুক্ত এলাকা গুলো হলো, মানিকগঞ্জ পৌরসভার গঙ্গাধরপট্টি, পশ্চিম দাশড়া ও উত্তর সেওতা, সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ও ধানকোড়া ইউনিয়ন এবং সিংগাইর উপজেলার সিংগাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়ন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ জুন রাত ৮টা থেকে ৪ জুলাই পযর্ন্ত রেড জোন ঘোষিত এলাকায় কঠোর লকডাউন পালন করা হবে। এসব এলাকার কোন ব্যক্তি ঘরের বাইরে কিংবা বাইরের কেউ এই এলাকায় আসা-যাওয়া করতে পারবেন না। বন্ধ থাকবে সকল ধরণের শপিংমল, দোকানপাট। এছাড়া মসজিদে নামাজের সময় ইমাম মোয়াজ্জিনসহ ৫ জন এবং জুমার নামাজে সর্বোচ্চ ১০ জন থাকতে পারবেন।

তবে এর আওতামুক্ত থাকবে সাংবাদিকসহ জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তি, সরকারি ও ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান, শিল্প কারখানায় কর্মরত ব্যক্তি ও তাদের বহনকারী গাড়ি।

প্রসঙ্গত, মানিকগঞ্জে এ পযর্ন্ত চার শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় মারা গেছেন ৪ জন। উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply