করোনা জয় করলেন ৯৭ বছরের বৃদ্ধ

|

ছবি: সংগৃহীত

ভারতের আগ্রায় নয়তি হাসপাতালে এবার গুপ্তা নামে ৯৭ বছরের এক কোভিড-১৯ রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন। খবর নিউ ইন্ডিয়া এক্সপ্রেস।

প্রাণঘাতী করোনায় আক্রান্তদের মধ্যে বয়স্কদের মৃত্যুর হারই বিশ্বজুড়ে বেশি। এই পরিস্থিতিতে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠে আশার আলো দেখালেন ৯৭ বছরের ওই বৃদ্ধ।

খবরে বলা হয়েছে, তিনি এ পর্যন্ত ভারতের করোনা জয়ীদের মধ্যে সবচেয়ে বয়স্ক ব্যক্তি। উত্তর প্রদেশের আগ্রার নয়তি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তার সুস্থ হয়ে ওঠার খবর বৃহস্পতিবার জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

আগ্রার ওই হাসপাতালে গত ২৯ এপ্রিল ভর্তি ছিলেন ৯৭ বছরের ওই বৃদ্ধ। করোনার পাশাপাশি তার হাইপার টেনশনের সমস্যাও ছিল। ভর্তির পরই তাকে অক্সিজেন দিতে হয়েছিলো। তারপর থেকেই ধীরে ধীরে অবস্থার উন্নতি হতে থাকে। অবশেষে গত বুধবার তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে।

আগ্রার জেলাশাসক প্রভু এন সিংহ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা গুপ্তর ওপর নজর রেখেছিলাম। সুস্থ হওয়ার পর তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। এতে আমরা সবাই খুব খুশি হয়েছি। করোনা অনেক বৃদ্ধের জীবন কেড়েছে। কিন্তু তাকে পরাস্ত করতে পারেনি। তার সুস্থ হয়ে ওঠা করোনা চিকিৎসায় আশার আলো দেখাচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply