বিশ্বে করোনা জয় করেছেন ৩৮ লাখ ৪২ হাজার মানুষ

|

ছবি: প্রতীকী

করোনার দাপটে কোণঠাসা বিশ্ব। মহামারিতে সারা বিশ্বে শুক্রবার পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় ৭৬ লাখ মানুষ। আশার কথা হচ্ছে করোনা সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ৩৮ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ। এই তথ্য দিয়েছে ওয়ার্ল্ডওমিটার।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হিসাব রাখা আন্তর্জাতিক এই ওয়েবসাইটের তথ্যানুযায়ী, শুক্রবার বেলা ১২.৩০টা পর্যন্ত কোভিড-১৯ এ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮৮৫ জনে। আক্রান্ত হয়েছেন বিশ্বের ৭৫ লাখ ৯৯ হাজার ৬৩৩ জন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ৩৮ লাখ ৪২ হাজার ৬২৪ জন সুস্থ হয়ে উঠেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে আট লাখ ১৬ হাজার ৮৬ জন, ব্রাজিলে তিন লাখ ৯৬ হাজার ৬৯২, রাশিয়ায় দুই লাখ ৬১ হাজার ১৫০, স্পেনে সেরে উঠেছে এক লাখ ৯৬ হাজার ৯৫৮ জন, ইতালিতে এক লাখ ৭১ হাজার ৩৩৮, জার্মানিতে এক লাখ ৭১ হাজার ২০০, তুরস্কে এক লাখ ৪৭ হাজার ৮৬০, ইরানে এক লাখ ৪২ হাজার ৬৬৩, মেক্সিকোয় ৯৮ হাজার ৬৪, চীনের মূল ভূখণ্ডে ৭৮ হাজার ৩৬৫ এবং ফ্রান্সে ৭২ হাজার ১৪৯ জন।

এ ছাড়া কানাডায় ৫৭ হাজার ৬৫৮, সুইজারল্যান্ডে ২৮ হাজার ৮০০, বেলজিয়ামে ১৬ হাজার ৪৫৩, অস্ট্রিয়ায় ১৫ হাজার ৯৪৯, দক্ষিণ কোরিয়ায় ১০ হাজার ৬৬৯, অস্ট্রেলিয়ায় ছয় হাজার ৭৭৭ এবং মালয়েশিয়ায় সাত হাজার ৬৫ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং চার লাখ ২৩ হাজার ৮৮৫ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply