লিবিয়া হত্যাকাণ্ডে ভৈরবের দুই যুবকের সন্ধান পায়নি পরিবার

|

স্বজনদের বুকফাটা আহাজারি

ভৈরব প্রতিনিধি:

লিবিয়ায় মানব পাচারকারীদের হাতে ২৬ বাংলাদেশি হত্যার ১৫ দিন পেরিয়ে গেলেও কিশোরগঞ্জের ভৈরবের দুই যুবকের কোন সন্ধান মিলছে না।

তারা মারা গেছেন, না জীবিত আছেন এমন কোনো খবর পাচ্ছে না পরিবারের লোকজন। ফলে অনিশ্চিত শংকায় স্বজনদের দিন কাটছে। করছেন বুকফাটা আহাজারি।

জানা যায়, ভৈরব পৌর শহরের জগন্নাথপুর গ্রামের দালাল জাফরের কথায় সংসারের স্বচ্ছলতা ফেরাতে অবৈধ পথে লিবিয়ায় পাড়ি জমান একই গ্রামের ইসার উদ্দিন ও বিজয় মিয়া। জাফরের কথামতো তারা প্রত্যকে সাড়ে চার লাখ করে টাকা দিয়ে লিবিয়া যান। সবশেষ পরিবারের কাছে ২৫ মে একটি ভয়েস রেকর্ড পাঠায় তারা। রেকর্ডে তারা দু’জনেই আরও ১০ লাখ টাকা করে পাঠাতে বলেন। অন্যথায় তাদেরকে মেরে ফেলা হবে বলেও জানায়।

সন্তানের এমন আকুতিতে টাকা যোগাড় করতে যখন স্বজনরা দিশেহারা, ঠিক তখনই অর্থাৎ এর তিনদিন পরেই ২৮ মে মানবপাচারকারী চক্রের সদস্যদের গুলিতে ২৬ জন বাংলাদেশি নিহত হওয়ার খবর পান তারা। এ ঘটনার পর থেকে ইসার উদ্দিন এবং বিজয়ের কোন খোঁজ মিলছে না। ভৈরব উপজেলা প্রশাসনের হাতে ভৈরবের হতাহতদের নামের তালিকা আসলেও সেই তালিকায় নিখোঁজ এই দুইজনের নাম নেই। ফলে উৎকণ্ঠায় পড়েছেন ইসার উদ্দিন এবং বিজয়ের স্বজনরা।

লিবিয়াতে থাকা আত্মীয় ও স্থানীয় পরিচিতজনদের কাছে যোগাযোগ করেও নিখোঁজ সন্তানের খোঁজ পাননি বলে জানালেন বিজয় মিয়ার বাবা আসাদ মিয়া ও মা পেয়ারা বেগম। একই অবস্থা নিখোঁজ ইসার উদ্দিনের স্ত্রী ও সন্তানদের। যেকোনো কিছুর মূল্যে তারা তাদের স্বজনদের সন্ধান চান। ফিরে পেতে চান তাদের কাছে।

নিখোঁজ হওয়া দু’জনের সঠিক তথ্য নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনাসহ দালালদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন মিয়া জানান, ভৈরবের মানব পাচারকারী দালালচক্র অধিকাংশ বিদেশে থাকে। অর্থনৈতিক লেনদেন বিদেশি ব্যাংক ও ডিএইচএল এর মাধ্যমে করে থাকে। তাই এদেরকে আইনের আওতায় আনতে সরকারের সহযোগিতা কামনা করছেন এ কর্মকর্তা।

এদিকে এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, তিনি নিখোঁজ দুই যুবকের সন্ধানে খবর নিচ্ছেন। তিনি ইতোমধ্যে লিবিয়ার ত্রিপলিতে কর্মরত বাংলাদেশী কর্মকর্তাকে বিষয়টি অবগত করিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply