ট্রাম্পের ‘ফেক নিউজ’ অ্যাওয়ার্ড ঘোষণা

|

বিতর্কিত সিদ্ধান্ত ও বেফাঁস মন্তব্য করে বিশ্বজুড়ে গণমাধ্যমের টার্গেটে পরিণত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে নিজের বিরুদ্ধে আসা সব খবরকে তিনি ‘ফেক’ বা ভুয়া নিউজের তকমা দিয়ে এসেছেন। এবার সেটাতেই আরেকটু রঙ চড়ালেন ট্রাম্প। অপছন্দের গণমাধ্যমগুলোকে হেয় প্রতিপন্ন করতে ঘোষণা করলেন ‘ফেক নিউজ অ্যাওয়ার্ড’।

বুধবার ট্রাম্প টুইটারে রিপাবলিকান পার্টির ওয়েব সাইটের একটি লিঙ্ক শেয়ার করেনে। সেখানে তিনি ভুয়া খবরের অভিযোগ এনে দশ প্রতিবেদকের তালিকা প্রকাশ করেন। এতে প্রভাবশালী গণমাধ্যম সিএনএন, নিউ ইয়ার্ক টাইমস এবং ওয়াশিংটন টাইমসও আছে। তবে কয়েক মিনিটের মধ্যে ওয়েব সাইটের তথ্য উধাও হয়ে যায়।

ট্রাম্পের প্রকাশিত তালিকার শীর্ষে আছেন অর্থনীতিতে নোবেল পুরস্কার জয়ী পল ক্রুগম্যান। তিনি নিয়মিত নিউ ইয়ার্ক টাইমসে কলাম লেখেন। তিনি এক কলামে লিখেছিলেন যে, ট্রাম্প অর্থনীতির কৌশল প্রণয়নে অনাভিজ্ঞ। তার অনাভিজ্ঞতার জন্য আবারও বিশ্ব অর্থনীতি ঝুঁকির দিকে ধাপিত হচ্ছে।

এই তালিকায় এবিসির সিনিয়র সাংবাদিক ব্রিয়ান রসের নামও উল্লেখ আছে। ট্রাম্পের সাবেক সহকারী মাইকেল ফ্লিনকে নিয়ে বোমা ফাটান। এই ঘটানায় রসের চার সপ্তাহের বেতন-ভাতা বন্ধ করা হয় এবং তকে রিপোর্টটি সংশোধন করতে বাধ্য করা হয়।

ধারাবাহিক টুইটে ট্রাম্প বলেন, কিছু দুর্নীতিবাজ এবং অসৎ গণমাধ্যমের পাশাপাশি অনেক প্রতিবেদক আছেন যাদের নিয়ে সে গর্ব করে এবং প্রচুর ভালো সংবাদ আছে যার জন্য আমেরিকার জনগণ গর্বিত।









Leave a reply