বিদ্যানন্দের চুরি হওয়া খাবার গাড়ি ৬ ঘণ্টায় উদ্ধার করে দিলো পুলিশ

|

মিরপুরে রাতভর প্রায় হাজার খানেক মানুষের খাবার বিতরণের পর ভোরে মিরপুরের সুবিধাবঞ্চিত এলাকায় খাবার বিতরণ করছিলেন বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা। এসময় তাদের সাথেই বিতরণের কাজ করছিলেন পিকাপ গাড়ির ড্রাইভারও। কিন্তু ভোরের দিকে তারা রাস্তায় এসে দেখেন খাবার ভর্তি পিকাপ গাড়ি হাওয়া, চুরি হয়ে গেছে সেটা।

এটা যে চুরি হয়েছে বোঝা যায় কিছুক্ষণ পর। পিকাপের গায়ে লেখা ছিল ড্রাইভার জাহিদের নাম্বার। সেই নম্বরে কল দিয়ে গাড়ির জন্য মুক্তিপণ চাওয়া হয়। খাবার গাড়ি চুরিতে মুষড়ে পড়া বিদ্যানন্দের কর্মীরা তখন এটা নিয়ে তৎপর হন। সাথে সাথেই জানানো হয় পুলিশকে। মিরপুর বিভাগ পুলিশের ডিসি ঘটনা জেনে দ্রুত কয়েকটি থানাকে এটা নিয়ে কাজ করার নির্দেশ দেন।

পরে দিনভর চলে পুলিশের অপারেশন। মুক্তিপণ দেয়ার ফাঁদ পেতে সাদা পোষাকে ঢাকার পার্শ্ববর্তী সাইনবোর্ড থেকে উদ্ধার করা হয় গাড়িটি। কাজটিতে নেতৃত্ব দেন সাব ইন্সপেক্টর সাদ্দাম হোসেন, সাব ইন্সপেক্টর যুবরাজ হোসেন, অ্যাসিস্টেন্ট সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান।

বিদ্যানন্দের ঢাকার সালমান খান ইয়াসিন বলেন, সংগঠক সারারাত কাজ শেষে শেষ রাতের এমন ঘটনায় মন ভারী হয়ে গিয়েছিলো। অনুপ্রেরণার গল্প রচনা করতে গিয়ে এই ধাক্কায় স্বেচ্ছাসেবকদের মনটাই ভেঙ্গে যায়। লাখ টাকা বাঁচিয়ে দেয়াটা মূল বিষয় নয় এতে, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর আস্থা রেখে ফল পাওয়াতেই খুশী বিদ্যানন্দ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply