শারীরিক অবস্থা অপরিবর্তিত; নিজ থেকে খেতে পারছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

|

ডা. জাফরুল্লাহ চৌধুরী- ফাইল ছবি।

করোনা আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ হয়েছে। তাকে অক্সিজেন ও অ্যান্টিবায়োটিক দেয়া হচ্ছে। তবে, ইতিবাচক দিক হচ্ছে তিনি নিজ থেকে খাবার খেতে পারছেন। তার রক্তচাপ ও অন্যান্য ক্লিনিক্যাল অবস্থা স্থিতিশীল।

গণস্বাস্থ্য কেন্দ্র থেকে জানানো হয়েছে, ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা চিকিৎসা এবং গুরুতর নিউমোনিয়া সংক্রমণ নিয়ে একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সেখানে দেশের এবং বিদেশের বিভিন্ন চিকিৎসক অংশগ্রহণ করেছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসক ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি জানিয়েছেন, তার সার্বিক অবস্থা স্থিতিশীল এবং অক্সিজেন গ্রহণের মাত্রার আর অবনতি হয়নি। তিনি আগের চেয়ে ভালো বোধ করছেন এবং আলহামদুলিল্লাহ নিজে থেকে খাবার গ্রহণ করছেন। এছাড়াও তার নিয়মিত ডায়ালাইসিস এবং চেস্ট ফিজিওথেরাপি চলছে ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

প্রসঙ্গত, ডা. জাফরুল্লাহ চৌধুরী অনেক দিন থেকে কিডনির অসুখে ভুগছেন। তাকে নিয়মিত ডায়ালাইসিস করাতে হয়। গত ২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্র-উদ্ভাবিত করোনা শনাক্তে র‍্যাপিড টেস্টিং কিট দিয়ে পরীক্ষা করিয়ে তিনি করোনাভাইরাসে আক্রান্তের খবর জানিয়েছিলেন। এছাড়া বিএসএমএমইউ’র পরীক্ষায়ও গত ২৮ মে তার করোনা শনাক্ত হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply