ফের লকডাউন নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলা

|

নোয়াখালী প্রতিনিধি:

দিন দিন করোনা সংক্রামণ ও মৃত্যুর হার বৃদ্ধি হওয়ায় নোয়াখালী সদর ও বেগমগঞ্জ উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার (৯ জুন) সকাল ৬টা থেকে লকডাউন চলবে ২৩ জুন পর্যন্ত। সোমবার (৮ জুন) বিকালে জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

লকডাউন চলাকালীন, এই দুই উপজেলা থেকে কোনো মানুষ অন্য উপজেলায় যাতায়াত করতে পারবে না। অভ্যন্তরে বন্ধ থাকবে সকল প্রকার যানবাহন। তবে খাদ্য, ডাক ও নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারী যানবাহন, চিকিৎসক, পুলিশ ও গণমাধ্যম কর্মীদের বহনকারী যানবাহন চলবে।

এছাড়া, মুদি দোকান সপ্তাহে দুইদিন রোববার ও বৃহস্পতিবার এবং কাঁচা বাজার সপ্তাহে তিন দিন রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। ফার্মেসি খোলা থাকবে জোন ভিত্তিক। কাঁচা বাজারের জন্য নির্ধারিত স্থান করে দেওয়া হবে এবং ফার্মেসি কোন কোন এলাকায় কয়দিন করে খোলা থাকবে তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে গণবিজ্ঞপ্তিতে।

জেলায় সংক্রামণের হার নিয়ন্ত্রণে রাখতে গতকাল রোববার বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওই দিন জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণ, জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোমিনুর রহমান।

উল্লেখ্য, আজ সোমবার পর্যন্ত জেলায় করোনায় মোট আক্রান্ত এক হাজার ৯ জন। এর মধ্যে মারা গেছে ২৯ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply