জব্দকৃত ৪৮ মে.টন গম আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের আদেশ

|

সাতক্ষীরার কালিগঞ্জ থেকে জব্দকৃত ৪৮ মেট্রিক টন সরকারি গম ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ও দূর্গতদের মাঝে বিতরণের আদেশ দিয়েছেন আদালত।

কালিগঞ্জ থেকে জব্দকৃত ওই সরকারি গম ক্ষতিগ্রস্ত আশাশুনি ও শ্যামনগরের ৬টি ইউনিয়নের দূর্গত মানুষের মাঝে বিতরণ করার জন্য এক যুগান্তকারী আদেশ দেন সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান।

রোববার দুপুরে ভার্চুয়াল শুনানি শেষে তিনি এ আদেশ দেন। এর আগে এ মামলার পিপি (দুদক) জব্দকৃত আলামত পচনশীল হওয়ায় এর মধ্য থেকে ২/৩ কেজি নমুনা স্বরুপ রেখে বাকি সব আলামত বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের উক্ত আদালতে আবেদন করেন। আদালত শুনানি শেষে উক্ত আদেশ দেন।

একইসাথে এ মামলায় আটক কালিগঞ্জ উপজেলার পূর্বনলতা শানপুকুর গ্রামের আব্দুল গফফারের ছেলে মনিরুজ্জামান, দেবহাটা উপজেলার আস্কারপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে মোজাহিদুল আলম মুকুল ও শ্যামনগর উপজেলার কৈখালি পরানপুর গ্রামের উপেন্দ্রনাথ মণ্ডলের ছেলে ইউপি সদস্য পবিত্র মণ্ডলকে সরাসরি জেলখানা থেকে ভার্চুয়ালি হাজির করলে বিচারক তাদের এই মামলায় গ্রেফতারসহ আসামিদের বিরুদ্ধে হাজতি পরোয়ানা ইস্যু করেন।

মামলার নথিতে জানা যায়, গত ২৮.০৫.২০২০ তারিখে সাতক্ষীরার কালিগঞ্জ থানার এসআই হুসাইন মোঃ ইমদাদুল হক অত্র মামলায় ৮১৭ বস্তা গম (৪৭,৮৫০ কেজি) জব্দ করেন। আলামত যেহেতু পচনশীল দ্রব্য সেহেতু তা নষ্ট না করে জনকল্যাণে ব্যবহার করা সমীচীন বলে আবেদনে উল্লেখ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply