করোনাকে হারিয়ে দিলেন গোপালগঞ্জের ১০৫ বছরের খবিরুন্নেছা

|

নাম তার খবিরুন্নেচ্ছা। বয়স একশ পেরিয়েছে। গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া চর ভুইয়া পাড়া গ্রামে বসবাস। বয়সের ভারে এখন আর ঠিকমত চলতে ফিরতে পারেন না। বিছানায় যার নিত্য বাস। শরীরে বাসা বেধেছে ডায়াবেটিস, হার্টের সমস্যার কারণে হৃদযন্ত্রে রয়েছে দুটো রিং, তার উপরে মরণ ব্যাধি ক্যান্সারের সাথে যুদ্ধ করছেন বেশ কিছুদিন যাবৎ। এরই মধ্যে আরেক মরণ ব্যাধি করোনাভাইরাস আক্রান্ত হন তিনি। করোনায় আক্রান্ত হয়ে যেখানে বিভিন্ন বয়সের শত শত মানুষ মারা যাচ্ছে, সেখানে অবাক করে শতবর্ষী এই খবিরুন্নেচ্ছার করোনা জয় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

জানা যায়, মৃত আলতাফ হোসেন ভুইয়ার স্ত্রী খবিরুন্নেচ্ছার বয়স ১০৫ বছর। গত কয়েক মাস আগে ঢাকায় পরিরবাগে ছোট মেয়ের বাসায় বেড়াতে যান। সেখানে থাকা অবস্থায় তার মেঝ মেয়ে এবং নাতি করোনায় আক্রান্ত হয়। সেখান থেকে করোনায় আক্রান্ত হন খবিরুন্নেচ্ছোও। করোনা পজেটিভ হওয়ার পর তাকে চিকিৎসার জন্য ভর্তি করা হয় ঢাকার উত্তরার একটি প্রাইভেট হাসপাতালে। হাসপাতালে ১৫ দিন থেকে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেন খবিরুন্নেচ্ছা ।

এই বয়সে খবিরুন্নেচ্ছা মরণ ব্যাধি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরায় তার পরিবারের লোকজন খুবই খুশি। অবাক হয়েছেন চিকিৎসকরাও। এ ঘটনা শুনে এলাকায়ও চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

টিবিজেড/









Leave a reply