আগরতলা স্থলবন্দরে করোনায় আক্রান্ত ৮ বিএসএফ, আমদানি-রফতানি বন্ধ

|

আখাউড়া প্রতিনিধি
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের ৮ জওয়ানসহ ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। সবার স্বাস্থ্য সুরক্ষার জন্য ভারত সরকার আগরতলা স্থলবন্দর সীমান্তে টানা ৬ দিনের জন্য লকডাউন ঘোষণা করে এবং আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ করে দেয়।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম যমুনা টেলিভিশনকে জানান, আখাউড়া স্থলবন্দরের ওপারে আগরতলা স্থলবন্দর। ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তে কর্মরত বিএসএফের ৮ জওয়ান, একজন স্বাস্থ্যকর্মী ও একজন কর্মচারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। রোববার সকাল থেকে আগরতলা স্থলবন্দর সীমান্ত লকডাউন করে দেয় ভারতীয় কর্তৃপক্ষ। ফলে আজ (০৮জুন) দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে আমদানি রফতানি বাণিজ্য। ১২ জুন পর্যন্ত বাংলাদেশ থেকে কোনো ধরনের পণ্য না নেয়ার সিদ্ধান্ত আখাউড়া স্থলবন্দর ব্যবসায়ী নেতাদের জানিয়ে দেয়া হয়।

আখাউড়া কাস্টমস রাজস্ব কর্মকর্তা মো. হারুনুর রশিদ জানান, বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের ঘোষণা দিলেও সরকারি ছুটি ছাড়া অন্যান্য দিন আখাউড়া বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply