সামাজিক যোগাযোগমাধ্যমে কৃষ্ণাঙ্গদের বক্তব্য প্রচার করছেন সেলেনা

|

সামাজিক যোগাযোগমাধ্যমে কৃষ্ণাঙ্গদের বক্তব্য প্রচার করছেন সেলেনা

মার্কিন সংগীতশিল্পী সেলেনা গোমেজ

কৃষ্ণাঙ্গদের অধিকার আদায়ের বিষয়ে এবার শামিল হলেন মার্কিন সংগীতশিল্পী সেলেনা গোমেজ। তিনি বলেছেন, প্রভাবশালী কৃষ্ণাঙ্গ নেতাদের বক্তব্য তিনি তার ইনস্টাগ্রামে প্রচার করবেন। যাতে অনেক মানুষ তাদের কথা শুনতে পারেন।

এরই মধ্যে সেলেনা গোমেজ তিনটি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। ২৭ বছর বয়সী এ তারকার ইনস্টাগ্রামে ১৭৯ মিলিয়ন অনুসারী রয়েছে। আর তাদের বক্তব্য সরাসরি পৌঁছে যাচ্ছে লাখো মানুষের কাছে।

সেলেনা গোমেজের ইনস্টাগ্রাম পেজে এলিসিয়া গারজার একটি ভিডিও ক্লিপ প্রকাশ করা হয়, সেখানে তিনি কৃষ্ণাঙ্গদের ভবিষ্যৎ ও চলমান আন্দোলন নিয়ে কথা বলেন। এলিসিয়া ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সহ-উদ্যোক্তা ও ‘ব্ল্যাক ফিউচার ল্যাব’ প্রতিষ্ঠানের পরিচালক। ভিডিওটি ইতিমধ্যেই সাড়ে ১৭ লাখের বেশি ভিউ হয়েছে।

এছাড়া সেলেনা জেলানি কব নামে আরও এক ব্যাক্তিকে নিয়ে একটি পোস্ট করেছেন। তিনি একজন সাংবাদিক এবং কলাম্বিয়া ইউনিভার্সিটির অধ্যাপক। সেলেনা বলেন, জেলানি আজ আমার ইনন্সটাগ্রামের মাধ্যমে সবার সাথে যোগাযোগ করছেন।

এর আগে এক বার্তায় সেলেনা জানান, চলমান আন্দোলনে সামাজিক যোগাযোগমাধ্যমকে কীভাবে সর্বোচ্চ ব্যবহার করা যায়, সে বিষয়ে তিনি ভেবেছেন। পরে সিদ্ধান্ত নেন, কৃষ্ণাঙ্গদের বক্তব্য প্রচারে এই মাধ্যমকে ব্যবহার করবেন। প্রভাবশালী কয়েকজন কৃষ্ণাঙ্গ নেতার বক্তব্য প্রচার করবেন, যাতে অধিক সংখ্যক মানুষ তাদের কথা শুনতে পারেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে টানা ১১ দিনের মতো বিক্ষোভ চলছে। বিক্ষোভ ছড়িয়ে পড়েছে ইউরোপের বিভিন্ন দেশে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply