খুমেকে ফলাফল ছাড়াই করোনা নেগেটিভ ছাড়পত্র!

|

খুলনা মেডিকেল থেকে নেগেটিভ ছাড়পত্র দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই একই পরিবারের ৩ সদস্যের করোনা শনাক্ত হয়েছে। এ ঘটনায় অব্যাহতি দেয়া হয়েছে ফ্লু কর্ণারের ফোকালপারসনকে। ডাক্তার-নার্সসহ ১৪ জনকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে।

জানা যায়, প্রকৃত ঠিকানা গোপন রেখে গত ২৯ মে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা নমুনা পরীক্ষা করাতে আসেন স্বামী, স্ত্রী ও তাদের এক সন্তান। পরীক্ষা শেষে ফ্লু কর্নারের ফোকালপারসন ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস তাদের কেউই করোনায় আক্রান্ত নন এইমর্মে ছাড়পত্র দেন। তারপার তিনজনই ফ্লু কর্নার থেকে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে সাধারণ রোগিদের সাথে রাতে অবস্থান করে পরবর্তী দিন বাসায় চলে যান।

কিন্তু ৩১ মে তাদের করোনা পরীক্ষার ফলাফল দেয়া হলে জানানো হয় তাদের তিনজনই করোনা পজেটিভ। ফোকালপারসন পরীক্ষার ফলাফল হাতে না পেয়েই আগেভাগে তিনজনকে জানিয়ে দেন তারা করোনা নেগেটিভ। এই ঘটনার পর মেডিসিন ওয়ার্ডের ডাক্তার-নার্সসহ ১৪ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

খুমেক হাসপাতালের পরিচালক মুন্সী মো. রেজা সেকেন্দার জানান, ছোট একটি ভুলের বড় মাশুল দিতে হচ্ছে তাদের। এরই মধ্যে অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে শৈলেন্দ্র নাথ বিশ্বাসকে।

তবে শৈলেন্দ্র নাথ বিশ্বাস জানান, আমার কাছে ফোনে যে রিপোট আসে তাই জানায় দেই। এখানে তার কোনো গাফিলতি নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply