দৌলতদিয়ায় যাত্রী ও যানবাহনের অপেক্ষায় লঞ্চ ও ফেরী

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজধানী ঢাকার সাথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট। এই ঘাট দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন ও যাত্রী নদী পারাপার হয়। ঈদ মৌসুমে এই রুটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে যায় কয়েকগুণ।

এবারও খুব একটা ব্যতিক্রম ছিল না। ঈদের ছুটি শেষে গ্রামে আসা মানুষগুলো ইতোমধ্যেই ফিরে গেছে রাজধানীতে। তাই কর্মচঞ্চল এই দৌলতদিয়া ঘাট এখন তাই অনেকটাই ফাঁকা।

বুধবার সকাল থেকে যাত্রী ও যানবাহনের অপেক্ষায় দীর্ঘসময় পর্যন্ত বসে থাকতে দেখা গেছে ১৬ টি লঞ্চ ও ১৪ টি ফেরীকে। অল্পসংখ্যক যানবাহন ও যাত্রী পারাপারে সকাল থেকে কয়েক ট্রিপ লঞ্চ ও ফেরী চলেছে।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আব্দুল্লাহ রনি জানান, যানবাহন ও যাত্রীর চাপ একেবারেই কম। তারপরও পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যানবাহন ও যাত্রী পারাপারে ১৪ টি ফেরী চলাচল করছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের লঞ্চ মালিক সমিতির সুপারভাইজার মিলন হোসেন বলেন, দীর্ঘ দুই মাসেরও বেশী সময় এই রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চ মালিকদের অনেক লোকসান হয়েছে। বর্তমানে ১৬টি লঞ্চ চলাচল করছে। যাত্রীদের জন্য ঘাটে জীবাণুনাশক স্প্রে, সাবান-পানি দিয়ে হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে।

গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আশিকুর রহমান জানান, ঘাট এলাকা ও ফেরীতে সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দেয়া হচ্ছে। যাত্রীদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। তবে মানুষকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়ার পরামর্শ এই পুলিশ কর্মকর্তার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply