করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাবি অধ্যাপক

|

করোনায় আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাকিল উদ্দিন আহমেদ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ রোববার রাত ৮.৪০ দিকে গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী।

ড. শাকিল উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করে প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বলেন, অধ্যাপক শাকিল কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আইসিইউ, ভেন্টিলেশন আর সকল ধরনের চিকিৎসা সুবিধার সাথে তাঁকে তিনদিন পূর্বে প্লাজমা থেরাপিও দেয়া হয়। কিন্তু তাতেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক তার ফেসুবকে লিখেন, করোনা এখন আততায়ীবেশে একেবারে আমাদের সবার উঠোনে হাজির। একটু আগে শুনলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শাকিল উদ্দিন আহমেদ মৃত্যুর খবর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ভবনে সর্বশেষ আমি বসবাস করেছি ছয় বছর, একই ফ্লোরে পাশাপাশি ফ্ল্যাট ছিল আমাদের। শাকিল ভাইয়ের ছেলেমেয়ে জারিফ-জারা আমাদের ছেলেমেয়ের প্রায় সমবয়েসী।
ওই পরিবারের সঙ্গে আমার পরিবারের কত স্মৃতি।
ভাবতে পারছি না আর!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply