পটুয়াখালীতে অ‌তি‌রিক্ত যাত্রী বহনের দায়ে সুন্দরবন ৮ ল‌ঞ্চকে জ‌রিমানা

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি

অ‌তি‌রিক্ত যাত্রীবহনের দায়ে পটুয়াখালী থেকে ঢাকাগামী সুন্দরবন-৮ ল‌ঞ্চের সুপারভাইজার‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা অনাদা‌য়ে ২ মা‌সের বিনাশ্রম কারাদণ্ড প্রদান ক‌রে‌ছেন নির্বা‌হি ম্যা‌জি‌স্ট্রেট মোঃ মাহবুবুল ইসলাম। র‌োববার সন্ধ্যায় পটুয়াখালী লঞ্চঘা‌ট প‌রিদর্শনে এসে এই জরিমানা করেন তিনি।

এসময় জ‌রিমানার টাকা দি‌তে অপরগতা প্রকাশ কর‌লে সুপারভাইজার আ‌নোয়ার হো‌সেন‌কে আটক ক‌রে নি‌য়ে যাওয়া হয়।

নির্বা‌হি ম্যা‌জি‌স্ট্রেট মাহবুবুল ইসলাম জানান, জ‌রিমানার টাকা প‌রি‌শোধ কর‌লে তা‌কে ছে‌ড়ে দেয়া হ‌বে।

তি‌নি আরও জানান, “মহামা‌রি ক‌রোনাভাইরাস সংক্রমণ প্র‌তি‌রো‌ধে সরকারী নি‌র্দেশনা অনুযায়ী স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে অ‌তি‌রিক্ত যাত্রী বহন কর‌ছে সুন্দরবন ৮ লঞ্চ‌টি। যে কার‌ণে লঞ্চের সুপারভাইজার‌কে জ‌রিমানা করা হয়েছে।

স‌রেজ‌মি‌নে দেখা যায়, লঞ্চ‌টির ধারণ ক্ষমতা ৭২৭ জন কিন্তু যাত্রী অ‌নেক বে‌শি। তাছাড়া সামা‌জিক ও শা‌রীরিক দূরত্ব বজায় রাখার কোন নিয়ম ল‌ঞ্চের ডে‌কে (নীচ তলা ও দোতলা) দেখা যায়‌নি। যেকার‌ণে যাত্রী সাধারণগণ যে যার মতন ক‌রে চাদর বি‌ছি‌য়ে ব‌সে শু‌য়ে খোশ গল্প‌তে মে‌তে ছিল, অ‌নে‌কে মি‌লে লুডু খেল‌ছিল। অনুরূপভা‌বে প্রিন্স অব রা‌সেল লঞ্চ‌টি‌তেও অনুরূপ চিত্র দেখা গে‌ছে।

পরে নির্বা‌হি ম্যা‌জি‌স্ট্রেট মাহবুবুল ইসলাম একদল র‍্যাব সদস্য নি‌য়ে স‌রেজ‌মি‌ন প‌রিদর্শন ক‌রে স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে অ‌তি‌রিক্ত যাত্রী বহ‌নের দা‌য়ে জ‌রিমানা প্রদান ক‌রেন।

অপর‌দি‌কে দিনভর ল‌ঞ্চের বাই‌রে পল্টুন ও ঘা‌টে প্র‌বে‌শের আগে পু‌লি‌শের পক্ষ থে‌কে হাত ধোয়া এবং সামা‌জিক দূরত্ব বজায় রে‌খে পর্যায়ক্র‌মে যাত্রী‌দের ঘা‌টে প্র‌বেশ কর‌তে সহায়তা কর‌তে দেখা গে‌ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply