লিবিয়ায় গুলিতে ভৈরবের ৬ জন নিহতের ঘটনায় মামলা, আটক ১

|

লিবিয়ায় গুলিতে ভৈরবের ৬ জন নিহতের ঘটনায় মামলা, আটক ১

ভৈরব প্রতিনিধি:

লিবিয়ায় গুলিতে ভৈরবের ৬ জন নিহতের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আজ রোববার সকালে নিহত আকাশের বড় ভাই মোবারক হোসেন বাদী হয়ে ৭ জন আসামীর নাম উল্লেখ করে মানবপাচার, মুক্তিপণ, মারধোর, হত্যাসহ বিভিন্ন ধারায় মামলাটি দায়ের করে। মামলায় প্রধান আসামী মানব পাচারকারী দালাল ভৈরবের তারজিরুল এবং দ্বিতীয় আসামী করা হয় দালাল জাফর মিয়াকে। এছাড়াও মামলায় অজ্ঞাত আসামী করে ৭/৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

বিদেশে পাঠানো ও লিবিয়ায় নিহত হওয়ার ঘটনাটি তদন্ত করতে ঢাকার সিআইডির অর্গানাইজ ক্রাইম টিম গতকাল শনিবার রাতে ভৈরব থানায় এসে তদন্ত শুরু করেছে। সিআইডির টিম প্রধান পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমান আজ ঘটনাটি তদন্ত করতে গিয়ে ভৈরবের শ্রীনগর গ্রামের মানব পাচারকারী দালাল তানজিরুলের বড় ভাই মোঃ বাচ্চু মেলিটারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

লিবিয়ায় গুলির ঘটনায় ভৈরবের রসুলপুর গ্রামের আকাশ মিয়া (২৫), আকবরনগর গ্রামের মাহবুবুর রহমান (২১), সম্ভুপুর গ্রামের মোঃ মামুন মিয়া (২৬), একই গ্রামের মোহাম্মদ আলী (২৫), শ্রীনগর গ্রামের মোঃ সাকিব (২০), ভৈরব শহরের কাঠপট্রি এলাকার রাজন চন্দ্র দাস (২৭) মারা যায়। এছাড়া আহত হয়ে লিবিয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ভৈরবের মৌটুপী গ্রামের সৌরভ আহমেদ সোহাগ (২২), সম্ভুপুর গ্রামের জানু মিয়া (২৭), জগনাথপুর গ্রামের সজল মিয়া (২০)।

সর্বশেষ সরকারি তথ্যসূত্রে জানা গেছে নিহতদের সবার লাশ জানাজা শেষে গতকাল শনিবার লিবিয়ায় দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে নিহত ও আহতরা স্থানীয় দালাল তানজিরুল, জাফরসহ অন্যান্য দালালের মাধ্যমে ইতালি যেতে গিয়ে লিবিয়া গিয়েছিল। তারা পরিবারের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে জমি বিক্রিসহ ধারদেনা করে কয়েক লাখ টাকা দালালকে দিয়ে লিবিয়ায় যায়। কিন্ত গন্তব্য ইতালিতে যাওয়া আর হয়নি।

ঢাকার সিআইডির অর্গানাইজ ক্রাইম টিমের প্রধান মোঃ মিজানুর রহমান জানান, ঊর্ধ্বতন পুলিশ কর্তৃপক্ষের নির্দেশে আমরা একটি টিম নিয়ে শনিবার রাতে ভৈরবে এসে ঘটনার তদন্ত শুরু করেছি। আমরা ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত তদন্ত করব। নিহত ও আহতরা কিভাবে, কখন এবং কোন দালালের মাধ্যমে কত টাকা খরচ করে লিবিয়া গেল তা জানার চেষ্টা করছি। তিনি আরও বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক কাজ করছি।

এছাড়া মানব পাচারকারী তানজিরুলের ভাই বাচ্চু মেলিটারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করার কথা তিনি স্বীকার করে তিনি বলেন, কর্তৃপক্ষ অনুমতি দিলে বাচ্চুকে মামলায় আসামি দেখিয়ে গ্রেফতার করা হবে।

ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহিন জানান, লিবিয়ার ঘটনায় থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনের ৬/৭/৮/১০ ধারাসহ ৩২৬/৩০২/৩০৭/৩৪ ধারায় মামলা হয়েছে। ঘটনাটি রাষ্ট্রীয় ঘটনা। পুলিশের হেড কোয়াটার বিষয়টি সিআইডি, ডিবি, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের দিয়ে মনিটরিং ও তদন্ত করছে। এই ঘটনাটি এখন ভৈরব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাহালুল খাঁন বাহার তদন্ত করবে। সিআইডি একজনকে আটক করেছে বলে তিনি স্বীকার করেন। তিনি আরও বলেন, পুলিশ নিহত ও আহতদের পরিচয় ও ঠিকানা নিশ্চিত করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply