নরসিংদীতে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচশো ছাড়ালো

|

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪০ জনে। নতুন করে আরও ২২ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে।

বুধবার পাঠানো ৯৩টি নমুনার মধ্যে পাওয়া ৭০টি নমুনার ফলাফলে রবিবার (৩১ মে) ২২ জন রোগীর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়। এ নিয়ে এর মধ্যে সদর উপজেলায় ৩৭৪ জন, শিবপুরে ৩৬ জন, পলাশে ৩৯ জন, মনোহরদীতে ১৩ জন, বেলাবোতে ৩৭ জন এবং রায়পুরা উপজেলায় ৪১ জন।

রবিবার সকালে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সরকারি প্রতিটি হাসপাতালের পাশাপাশি রোগীর অবস্থা বিবেচনায় বাড়িতে গিয়েও নমুনা সংগ্রহের কার্যক্রম চলছে। গড়ে জেলায় প্রতিদিন এক থেকে দেড়শতাধিক রোগীর নমুনা সংগ্রহ চলছে। তবে ঢাকায় পাঠানো ল্যাবের ফলাফল প্রাপ্তিতে কিছুটা বিলম্ব ঘটছে।

তিনি জানান, নমুনা সংগ্রহ করা রোগীদের অবশ্যই ফলাফল পাওয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইন মানতে হবে। সেই সাথে স্বাস্থ্যবিধি মানতে সকলকেই অনুরোধ করা যাচ্ছে। শুরু থেকে এ পর্যন্ত ৩ হাজার ৪৭৪ জনের মধ্যে পাওয়া ৩ হাজার ১০০টি নমুনার ৫৪০ জনেরই পজেটিভ ফলাফল এসেছে। আজ পর্যন্ত হাসপাতাল আইসোলেশনে আছে ২০ জন এবং আইসোলেশনমুক্ত হয়েছেন ২০১ জন রোগী। হোম আইসোলেশনে ৩১২ জনের বিপরীতে জেলায় মৃত্যু হয়েছে ৭ জনের।

এর আগে সংক্রমণ এড়াতে গত ৯ এপ্রিল থেকে নরসিংদীকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। সরকারি সিদ্ধান্তে আজ থেকে ট্রেন, লঞ্চ চালু হলেও গণপরিবহন চলবে আগামীকাল সোমবার থেকে। ফলে করোনা ঝুঁকি আরও বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply