এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮২.৮৭%

|

ফাইল ছবি

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮২.৮৭ শতাংশ। ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের জীবন হুমকির মাঝে রেখে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না। সংকট কাটতে থাকলে ধাপে ধাপে খোলা হবে শিক্ষা প্রতিষ্ঠান।

তিনি জানান, আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণার পর পরীক্ষার্থীরা নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ওয়েবসাইট, সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইট ও এসএমএসে ফল জানতে পারবে। এসএমএসে দু’ভাবে ফল জানা যাবে। ফল প্রকাশের পর নির্ধারিত পদ্ধতিতে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল চলে যাবে। এছাড়া রোল ও রেজিস্ট্রেশন নম্বর নিবন্ধন করলে স্বয়ংক্রিয়ভাবে এসএমএসে ফল চলে যাবে।

এর মধ্যে যশোরে পাসের হার ৮৭.৩১% এবং জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭৬৪ জন। মযমনসিংহে ৮০.১৩% এবং জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৪৩৪ জন। বরিশালে ৭৯.৭০% এবং জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৮৩। কুমিল্লা ৮৫.২২% এবং জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২৪৫ জন। চট্টগ্রামে ৮৪.৭৫% এবং জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৮ জন। রাজশাহীতে ৯০.৩৭%। দিনাজপুরে ৮২.৭৩% এবং জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৮৬ জন।









Leave a reply