চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক করোনায় আক্রান্ত

|

দিনে দিনে চট্টগ্রাম হয়ে উঠছে করোনার হটস্পট। ফৌজদারহাটের বিআইটিআইডির ল্যাব পরিচালক শাকিল আহমেদের পর এবার করোনায় আক্রান্ত হলেন চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। যিনি চট্টগ্রামে করোনা পরিস্থিতি মোকাবিলায় শুরু থেকেই কাজ করে যাচ্ছিলেন।

গত ২৫ মে ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে নমুনা পরীক্ষায় ডা. হাসান শাহরিয়ার কবীরের কোভিড-১৯ শনাক্ত হয়। এর আগের দিন তিনি নিজ বাসায় আইসোলেশনে (আলাদাভাবে থাকা) চলে যান। শরীরে জ্বর ও কাশি থাকায় গত ২৪ মে বিআইটিআইডিতে নমুনা পাঠান তিনি। গত ২৬ মে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মোস্তফা খালেদ আহমদকে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের সাময়িক সময়ের জন্য দায়িত্ব দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

ডা. হাসান শাহরিয়ার কবীর করোনা আক্রান্ত হওয়ার তথ্য গতকাল রাতে প্রকাশ পায় । বিআইটিআইডি ল্যাবের দৈনিক ফলাফলের রিপোর্টেও তাঁর নাম প্রকাশ করা হয়নি।

বিআইটিআইডি ল্যাবের একজন কর্মকর্তা যমুনা টেলিভিশনকে চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালকের করোনা পজেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাসায় আইসোলেশনে থাকা ডা. হাসান শাহরিয়ার কবীরের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি তাঁর করোনা পজেটিভ হওয়ার বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, আমার শরীরে প্রচণ্ড জ্বর ও কাশি রয়েছে। ভীষণ অসুস্থ বোধ করছি। তবে আপাতত বাসাতেই আইসোলেশনে রয়েছি।

এদিকে করোনা রোগীর চিকিৎসায় ব্যবহৃত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বৃহস্পতিবার (২৮ মে) স্ট্রোক করে চিকিৎসাধীন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

চট্টগ্রামে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধির শুরু থেকেই শীর্ষ এই তিন করোনাযোদ্ধা চিকিৎসক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply