গণস্বাস্থ্যের কিটের পর পিসিআর টেস্টেও ডা. জাফরুল্লাহর করোনা পজেটিভ

|

ডা. জাফরুল্লাহ চৌধুরী- ফাইল ছবি।

গণস্বাস্থ্যের কিট পরীক্ষায় করোনা শনাক্তের পর এবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ হয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গণস্বাস্থ্যের নিজস্ব রেপিড টেস্ট কিটের মাধ্যমে পরীক্ষা করে করোনা পজেটিভ হওয়ার কথা যমুনা নিউজকে জানিয়েছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। কিন্তু কিটটি সরকারের অনুমোদন না পাওয়ায় আরও নিশ্চিত হতে বিএসএমএমইউয়ের পিসিআর ল্যাবরেটরিতেও নমুনা পরীক্ষা করান তিনি। ওই নমুনা পরীক্ষার ফল বৃহস্পতিবার এসেছে, তাতেও একই ফল এসেছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের এক বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ মে গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজেটিভ রিপোর্ট আসে। সে অনুযায়ী তিনি বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডাঃ জাফরুল্লাহ চৌধুরীর সেম্পল প্রেরণের পর আজ তার করোনা শনাক্ত হওয়ার রিপোর্ট আসে। এতে প্রমাণিত, গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট করোনা শনাক্তকরণে শতভাগ কার্যকরী।

ডা. জাফরুল্লাহ চৌধুরী জানিয়েছেন, গণস্বাস্থ্যে কিটে রিপোর্ট পজেটিভ আসার পর থেকেই তিনি হোম আইসোলেশনে আছেন। তার শরীর এখন ভালো। এরমধ্যেই, প্লাজমা থেরাপি নিয়েছেন তিনি। পাশাপাশি, কিডনি চিকিৎসায় নিয়মিত ডায়ালাইসিসও করছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply