চিরনিদ্রায় শায়িত নায়করাজ

|

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তি নায়ক রাজ্জাক। বুধবার সকাল ১০টায় ইউনাইটেড হাসপাতালের হিমঘর থেকে নায়করাজ রাজ্জাকের লাশ বের করে বনানীর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। পরিবার জানিয়েছে, আগামী শুক্রবার গুলশানের আজাদ মসজিদে নায়ক রাজ্জাকের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

গতকাল এফডিসিতে রাজ্জাকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাজ্জাকের মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানান সহকর্মী, বন্ধু-বান্ধব, শিল্পী কলা-কুশলী ও সর্ব স্তরের জনসাধারণ।

নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় দফায় জানাজা সম্পন্ন হয়েছে রাজধানীর গুলশানের আজাদ মসজিদে। মঙ্গলবার বাদ আসর এই জানাজায় অংশ নেন নায়করাজের দীর্ঘদিনের সহকর্মী, পরিজন, প্রতিবেশি ও শুভাকাঙ্ক্ষীরা। জানাজা শেষে তার মরদেহ ফের নিয়ে যাওয়া হয় ইউনাইটেডের হিমঘরে।

গত পরশু রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গণে নেমেছে শোকের ছায়া। বেশ কয়েক বছর ধরে রাজ্জাক উচ্চ রক্তচাপ, নিউমোনিয়াসহ নানান শারীরিক জটিল রোগে ভুগছিলেন। গতকাল বিকেল ৫টা ২০ মিনিটে হাসপাতালে আসার পর তার শরীরে কোন স্পন্দন পাননি চিকিৎসকরা। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

যমুনা অনলাইন/আরএএম









Leave a reply