মৃত শ্রমিক মাকে ‘ঘুম’ থেকে তুলতে চাদর ধরে টানাটানি দুধের শিশুর!

|

মাকে ‘ঘুম’ থেকে তোলার জন‍্য তার চাদর ধরে টানাটানি করছে দুধের শিশু।

স্টেশনের প্ল্যাটফর্মে পড়ে রয়েছে শ্রমিক মায়ের নিথর দেহ। আর মাকে ‘ঘুম’ থেকে তোলার জন্য তার চাদর ধরে টানাটানি করছে দুধের শিশু। মা যে আর কোনো দিনও এই ঘুম থেকে উঠবে না তা বোঝার মতো বোধ এখনও তার হয়নি। কিন্তু এই বয়সেই মায়ের কোল হারাতে হলো তিন বছরের শিশুকে।

বাংলা হান্ট পত্রিকার মাধ্যমে জানা যায়, শিশুটি মায়ের গায়ের চাদর ধরে একবার টানছে, আবার চাদরে মাথা ঢাকছে। কিন্তু সব চেষ্টাই বিফল। অবোধ শিশুর এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে অনেকেই চোখের জল ধরে রাখতে পারছেন না।

এই ঘটনা বিহারের। জানা গেছে, ওই মহিলা গুজরাটে কাজ করতেন। বিহারে বাড়ি ফেরার জন্য শ্রমিক স্পেশাল ট্রেনেও ওঠেন। কিন্তু দীর্ঘদিন অভুক্ত থাকায় ও অতিরিক্ত গরমে ট্রেনের মধ্যেই মৃত্যু হয় তার। মুজফফরপুরে তার দেহ যখন স্টেশনে নামিয়ে রাখা হয় এই ভিডিও তখনই তোলা। একই কারণে ওই স্টেশনে বছর দুয়েকের এক শিশুরও মৃত্যু হয়েছে।

এদিকে, ভারতে লকডাউন শুরু হয়েছে দু’মাস শেষ হতে চলল প্রায়। এই মুহূর্তে চতুর্থ দফার লকডাউন চলছে গোটা ভারতে। আগামী ৩০ মে শেষ হবে চতুর্থ দফার লকডাউন। তারপর লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হবে কিনা তা নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রায় দুই মাসব্যাপী লকডাউনে বহু কঠিন পরিস্থিতির শিকার হয়েছে গোটা ভারত, বিশেষত পরিযায়ী শ্রমিকরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply