বগুড়ায় ঝড়ের সময় গাছ চাপায় সাবেক চেয়ারম্যানের প্রাণহানি

|

গাছ চাপায় সাবেক চেয়ারম্যানের প্রাণহানি

বগুড়া ব্যুরো:

বুধবার ভোরে ঝড়ের সময় গাছ চাপায় মারা গেছেন কাহালু উপজেলার কালাই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান নজির। এছাড়া মঙ্গলবার রাত এবং বুধবার ভোরের ঝড়ে বগুড়ায় বোরো ধানসহ গ্রীষ্মকালীন সবজির ক্ষেত ক্ষতিগ্রস্থ হয়েছে। নিচু এলাকার বেশিরভাগ বোরোক্ষেত পানিতে ডুবে গেছে।

কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম জানান, ভোরের দিকে ঝড়ে একটি বড় গাছ নজিবুর রহমান নজিরের শোবার ঘরের ওপর উপর পড়ে। এতে চাপা পড়ে ঘুমন্ত অবস্থায় মারা যান ৭০ বছর বয়সী সাবেক এই জনপ্রতিনিধি। সকালে ফায়ার সার্ভিস কর্মীরা নজিবুর রহমানের মরদেহ উদ্ধার করেন।

অপরদিকে কৃষি বিভাগ বলছে, এই অঞ্চলের ৮০ ভাগ জমির বোরো ধান ঘরে তোলায় এই ঝড়ে খুব একটা ক্ষতি হয়নি কৃষকের। তবে সবজি ক্ষেতের আংশিক ক্ষতি হয়েছে।

মঙ্গলবার রাত ১১টা থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত বগুড়ায় ৮৭ দশমিক ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আবুল কাশেম আযাদ যমুনা নিউজকে জানান, এই অঞ্চলের ১ লাখ ৮৩ হাজার হেক্টর জমির বোরোধানের মধ্যে ১ লাখ ৪৩ হাজার হেক্টর জমির ধান এরইমধ্যে কৃষকরা ঘরে তুলে নিয়েছেন। সে কারণে এই ঝড়ে ধানের খুব বেশি ক্ষতি হয় নি। তবে পাট, ভুট্টাসহ সবজি ক্ষেতে বেম ক্ষতি হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply