নিজ ছবি প্রিন্টেড মাস্ক, ভারতে সংগ্রহ করতে মাতামাতি

|

করোনা সতর্কতায় সারাবিশ্বে যখন সার্জিক্যাল বা এন নাইটি ফাইভ মাস্কের চাহিদা তুঙ্গে। তখন ভিন্ন ধরনের এক মাস্ক নিয়ে মাতামাতি প্রতিবেশী দেশ ভারতে। নিজের প্রিন্টেড ছবি বসানো এই মাস্ক পেতে মানুষের ভিড় চেন্নাইয়ের এক স্টুডিওতে। মাস্ক দেখে সহজেই চেনা যায় মানুষ। তবে শুধু নিজের ছবি নয়, আপনি চাইলে মাস্কে বসাতে পারেন বিশ্বনেতা বা সেলিব্রেটিদের ছবিও।

লকডাউনে অচল সময় পার করা চেন্নাইয়ের এই স্টুডিওতে হঠাৎই ব্যস্ততা। লকডাউন ভেঙ্গে সব বয়সের মানুষ ছুটছেন দক্ষিণ চেন্নাইয়ের এই স্টুডিওতে। কারণ সেখানে মিলছে আজব এক মাস্ক।

মাস্কে মুখ ঢাকা থাকায় মানুষ চেনা দায়। আর এই সমস্যার সমাধান মিলেছে এসটিএম স্টুডিওতে। গ্রাহকের মুখের ছবি বসানো মাস্ক তৈরি করে দিচ্ছে তারা। আর এটি পড়া থাকলে দূর থেকেই চেনা যাবে মাস্ক পরিহিতকে। ভিন্ন ধরণের এই মাস্ক পেয়ে যারপরনাই খুশি গ্রাহকরা।

এক ক্রেতা বলেন, এটি বেশ আরামদায়ক এবং সুন্দর। কাপড়টাও বেশ ভালো। যা আপনাকে অভিজাত এক রুপ দেবে।

টানা লকডাউনে মন্দা চলছে ফটো স্টুডিও ব্যবসায়। তাই ভিন্ন কিছুর চিন্তা থেকে এই ব্যতিক্রমী মাস্ক তৈরি শুরু স্টুডিও মালিকের। যেখানে স্টুডিও ক্যামেরায় গ্রাহকের ছবি তুলে তার থ্রিডি রুপ ছাপা হয় সাধারণ যেকোন মাস্কে।

এসটিএম স্টুডিওর মালিক অন্ত আমালরাজ বলেন, এই মহামারিতে কিছু আয়ের চিন্তা থেকেই এমন মাস্ক তৈরির ভাবনা মাথায় আসে। শুরুতে আমি ও আমার কর্মচারীরা এই মাস্ক পড়া শুরু করি। পরবর্তীতে তা অন্যদের কাছেও জনপ্রিয় হয়ে উঠেছে।

শুধু নিজের নয়, চাইলে মাস্কে বিশ্ব নেতা বা পছন্দের তারকাদের ছবিও বসানো যাবে। এরইমধ্যে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, চীনা প্রধানমন্ত্রী শি জিন পিং, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখের ছবি বসানো মাস্কের চাহিদা বেড়েছে বেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply