চট্টগ্রামে নতুন দুইটি কোভিড হাসপাতাল

|

চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সে হিসেবে চট্টগ্রামের বিশেষায়িত কোভিড হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত শয্যা। হাসপাতালের অভাবে বিনা চিকিৎসায় করোনা রোগী মারা যাওয়ার অভিযোগ উঠছে। এ অবস্থায় চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসায় আরও ২টি হাসপাতালকে বিশেষায়িত কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে সরকার।

চট্টগ্রামের ফয়েজ লেকের বেসরকারি অত্যাধুনিক ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল বা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চট্টগ্রাম (ইউএসটিসি) এই দুইটি বেসরকারি হাসপাতালকে বিশেষায়িত কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের তত্ত্বাবধানে এই হাসপাতাল দুইটি পরিচালিত হবে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের বলা হয়েছে৷

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ এবং চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের এক অনুরোধের সম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

খুব শিগগিরই আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে এই দুইটি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হবে বলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে জানানো হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply