করোনা জয়ের গল্প জানালেন বাংলাদেশের প্রথম আক্রান্ত এমপি শহীদুজ্জামান

|

করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন বাংলাদেশের প্রথম আক্রান্ত এমপি শহীদুজ্জামান সরকার।

করোনা জয় করে পুরোপুরি সুস্থ হয়েছেন নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার। এই লড়াইয়ে তার জন্য বড় চ্যালেঞ্জ ছিল মানসিকভাবে শক্ত থাকা। করোনা লড়াইয়ে শেষ পর্যন্ত জিতলেও ভয়াবহ স্মৃতি জানাতে গিয়ে বললেন, এমন অভিজ্ঞতা যেন কারো না হয়। যমুনা নিউজকে তিনি জানিয়েছেন তার দুঃসহ সেই অভিজ্ঞতার কথা।

করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশের প্রথম সংসদ সদ্স্য শহীদুজ্জামান সরকার। ১ মে পজেটিভ রিপোর্ট পেয়েই এমপি হোস্টেলে নিজের ফ্ল্যাটে আইসোলেশনে যান নওগা-২ আসনের এই এমপি। জ্বর আর গলাব্যথা নিয়ে তার যুদ্ধ চলে করোনার বিরুদ্ধে। শ্বাসকষ্ট না থাকলেও এই লড়াইয়ে মানসিকভাবে শক্ত থাকাই বড় চ্যালেঞ্জ ছিল বলে জানান সাবেক হুইপ।

শহীদুজ্জামান সরকার বলেন, আমার জ্বর ছিল, গলাব্যথা ছিল। কিন্তু অন্য উপসর্গগুলো আমার ছিল না। মাঝে মাঝেই মনে হচ্ছিল কী হয়, কী হয়? আমি সবাইকে বলেছি, আমি এত সহজে আপনাদের ছেড়ে যাবো না। তারপরও একটা চাপ থাকে। মনের মধ্যে চাপ থাকে।

আক্রান্ত হওয়ার পর বিচলিত হলেও সতর্ক থেকেছেন। মেনে চলেছেন স্বাস্থ্যবিধি। বললেন, আমার কাছে ২টা মেডিকেশন খুবই কার্যকর মনে হয়েছে। গার্গলিং এবং গরম পানির ভাপ নেয়া। আমি নিয়মিত এই দুটো গার্গলিং আর ভাপ নিতাম।

এর মাঝেই সুঃসংবাদ আসে। ২য় দফায় নেগেটিভ হওয়ার খবর পান ২৩ মে। অসুস্থ অবস্থায় সবকিছু থেকে নিজেকে গুটিয়ে নেননি। নির্বাচনী এলাকা নওগার ধামুইরহাট ও পত্মীতলার মানুষের খোঁজ রেখেছেন। ফান্ড গঠন করে দিচ্ছেন ত্রাণ সহায়তা।

তিনি জানান, ব্যক্তিগতভাবে ত্রাণ দেইনি, আমরা দলীয়ভাবে দিচ্ছি। আমরা সবাই মিলে দুই উপজেলায় ফান্ড করেছি।

সাবধানতা অবলম্বন করায় করোনা জয়ী সংসদ সদস্য শহীদুজ্জামানের পরিবারের চার সদস্যের কেউই আক্রান্ত হননি করোনায়।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply