করোনায় আক্রান্ত সম্প্রচার সাংবাদিকদের চিকিৎসা দেবে হলি ফ্যামিলি হাসপাতাল

|

সম্প্রচার সাংবাদিকরা করোনায় আক্রান্ত হলে তাদের চিকিৎসা দেবে হলি ফ্যামিলি হাসপাতাল। বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি এবং হলি ফ্যামিলি হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা চুক্তি সই হয়।

চুক্তিতে বলা হয়, সম্প্রচার সংবাদকর্মী ও তাদের পরিবারের কোনো সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলে অগ্রাধিকার ভিত্তিতে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ জন্য হলি ফ্যামিলিতে ৫০টি আসন সংরক্ষিত থাকবে। চিকিৎসা ব্যয় বহন করবে সরকার, হলি ফ্যামিলি হাসপাতাল ও অ্যাটকো।

বিজেসির চেয়ারম্যান রেজোয়ানুল হক সাংবাদিকদের করোনা চিকিৎসায় এগিয়ে আসায় হলি ফ্যামিলি হাসপাতাল ও অ্যাটকোকে ধন্যবাদ জানান।

অ্যাটকোর সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল বাবু আশা প্রকাশ করেন, সম্প্রচার কর্মীদের সুচিকিৎসার ব্যবস্থা সাংবাদিকদের কাজের স্পৃহা আরও বাড়িয়ে দেবে।

অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, সাংবাদিকদের প্রয়োজনের সময় অ্যাটকো সবসময় পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব ফিরোজ সালাহ উদ্দিন বলেন, চিকিৎসা সেবা দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা থাকবে।

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ মোর্শেদ বলেন, চিকিৎসক ও সাংবাদিক উভয়ই সামনের কাতারের সৈনিক। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে এই দুর্যোগ মোকাবেলা করা হবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ।

উল্লেখ্য, করোনা উপসর্গ দেখা দিলে সাংবাদকর্মী ও তাদের পরিবারের সদস্যরা প্রথমে বিজেসির টেলি মেডিসিনের আওতায় আসবেন। পরে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে। টেলি মেডিসিন সেবা দিচ্ছে বিজেসির স্বাস্থ্য সহযোগী অলওয়েল ডট কম।

এর বাইরে গাজী গ্রুপ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় সাংবাদিকদের করোনা পরীক্ষা চলছে মহাখালীতে। টেলিভিশনে কর্মরত সব সংবাদকর্মীই এই সেবার আওতায় আছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply