মহাসড়কে চাপ কম, পোশাক শ্রমিকদের বাড়ি ফিরতে অনীহা

|

করোনা মহামারীর মধ্যেও ঈদ উদযাপন করতে যে যার মতো করে বাড়ি ফিরছে। তবে গত দিনের তুলনায় আজকে বাড়ি ফেরা মানুষের ভিড় কিছুটা কম। আজ ঈদ হওয়ার সম্ভাবনায় অনেকে আগেভাগেই বাড়ি চলে গিয়েছে। তবে যারা যেতে পারেনি বা যায়নি তারা আজকে যাচ্ছে।

সাভার শিল্পাঞ্চলের পোশাক কারখানাগুলোতে আজ থেকে তিন দিনের ছুটি শুরু হয়েছে। কিন্তু পোশাক শ্রমিকদের ছুটি কম থাকার কারণে এবার শিল্পাঞ্চল ছেড়ে যাচ্ছেন না অধিকাংশ শ্রমিক। তাদের সাথে কথা বলে এমনটাই জানা গেছে। এর মধ্যে আছে করোনার ঝুঁকি। সবমিলিয়ে তারা তাদের কর্মস্থল এলাকাতেই অবস্থান করবেন বলে জানিয়েছেন।

এদিকে সাভার ও আশুলিয়ার মহাসড়কগুলোতে পুলিশি চেকপোষ্ট উঠিয়ে নেয়ার পর থেকে মহাসড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ি ও ব্যাটারী চালিত অটোরিক্সাসহ মোটরসাইকেলের সংখ্যা। ঈদে বাড়ি ফেরা মানুষেরা এসব যানবাহনে করে ভেঙে ভেঙে গ্রামের বাড়ি যাওয়ার চেষ্টা করছেন। তবে কাউকে কাউকে আবার ভাড়ায় চালিত প্রাইভেটকার ব মাইক্রোবাস নিয়ে বাড়ি ফিরতে দেখা যাচ্ছে।

পরিবহন শ্রমিকরা জানান, গতকাল থেকে সাভার শিল্পাঞ্চলের পোশাক কারখানাগুলোতে ঈদের ছুটি শুরু হওয়ায় তারা সাভার ও আশুলিয়ার বিভিন্ন বাসস্ট্যান্ডে গাড়ি নিয়ে যাত্রীদের জন্য অপেক্ষা করছেন। তবে, সেখানে যাত্রীদের তেমন ভীড় নেই। যাত্রীর তুলনায় যানবাহনের সংখ্যা বেশী হওয়ায় গত কয়েক দিনের তুলনায় ভাড়াও কমে গেছে বলে জানান পরিবহন শ্রমিকরা।

এদিকে, এসব বাহন ব্যবহারকারী যাত্রীদের অভিযোগ, গণপরিবহন বন্ধ থাকায় তাদের এসব যানবাহনে করে ভেঙে ভেঙে যেতে হচ্ছে। তাই তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply