ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে হচ্ছে না ঈদের জামাত

|

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান

কিশোরগঞ্জ প্রতিনিধি:

উপ-মহাদেশের প্রাচীন ও দেশের সর্ববৃহৎ ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে এবার ঈদুল ফিতরের ১৯৩তম জামাত অনুষ্ঠিত হচ্ছে না।

প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সারাদেশের মতো করোনার হটস্পট হিসেবে চিহ্নিত কিশোরগঞ্জের এ ময়দানে জামাত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোঃ সারোয়ার মুর্শেদ চৌধুরী। বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয় এ সংক্রান্ত এক পরিপত্রও জারি করে।

পরিপত্রে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত এবার ঈদগাহে করা যাবে না বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। মুসল্লিদের জীবনের ঝুঁকি বিবেচনা করে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার অনুরোধ জানানো হয়েছে।

এ নিয়ে শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শোলাকিয়া ঈদগাহ মাঠ উদযাপন কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শোলাকিয়ার ১৯৩তম জামাত বন্ধ রাখার সর্বসম্মত সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলা হয়। কিন্তু সেসময়েও এ ময়দানের জামাত বন্ধ হয়নি। তবে করোনা সংক্রমণ আতঙ্কে প্রথমবারের মতো কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ময়দানের জামাত আনুষ্ঠানিক ভাবে বন্ধ করা হলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply