ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৩ হাজার ৫৭৪ পুলিশ করোনা আক্রান্ত

|

বাংলাদেশ পুলিশ- ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে এ পর্যন্ত পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৩ হাজার ৫৭৪ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ পুলিশের সদর দপ্তর থেকে তথ্যগুলো নিশ্চিত করা হয়।

আক্রান্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন রয়েছেন।

এছাড়া ইন্সপেক্টর পদমর্যাদার ৯৭ জন, উপপরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপপরিদর্শক পদমর্যাদার ৪৮১ জনসহ মোট আক্রান্ত হয়েছেন ৩৫৭৪ জন পুলিশ সদস্য। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২২ জন। তাঁদের অনেকেই ফের কাজে যোগ দিয়েছেন। আর এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১২জন পুলিশ সদস্য।

এদিকে পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করার হয়েছে বলে জানান মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তিনি জানান, আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশের আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হারও।

তিনি বলেন, চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবেলা করতে হয়। তবুও পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply