করোনা ঝুঁকি নিয়েই গাইবান্ধায় ঈদের কেনাকাটায় উপচে পড়া ভিড়

|

গাইবান্ধা প্রতিনিধি
সারাদেশে যখন করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে সেই সময়ে ঝুঁকি নিয়েই ঈদের কেনাকাটায় গাইবান্ধার ফুটপাতের দোকান থেকে মার্কেটগুলোতে মানুষের ব্যাপক ভিড় দেখা গেছে। তিন দিন বন্ধের পর আবারও শুক্রবার ও শনিবার দুই দিনের জন্য গাইবান্ধায় দোকানপাট ও মার্কেটগুলো খোলার অনুমতি দেয় প্রশাসন। স্বল্পকালীন সময়ের সুযোগে ঈদ কেনাকাটায় হাজার-হাজার নারী-পুরুষ হুমড়ি খেয়ে পড়লেও করোনা সংক্রমণ এড়াতে কোন ধরণের দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেন না তারা।

শনিবার সকাল থেকেই গাইবান্ধা শহরের ফুটপাত, মার্কেটসহ সব ধরনের দোকানগুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। তবে সবচেয়ে বেশি ভিড় কাপড়ের, জুতা-স্যান্ডেল ও কসমেটিকসের দোকানে। এছাড়া শহরে অলিগলিতেও মানুষের ব্যাপক ভিড়ে স্বাভাবিক চলাচলও অসম্ভব হয়ে পড়ে।

করোনা সংক্রমণ প্রতিরোধে গত সোমবার (১৮ মে) অনির্দিষ্টকালের জন্য গাইবান্ধার সকল দোকানপাট ও মার্কেট বন্ধের সিদ্ধান্ত নেয় জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি। সে অনুযায়ী গত বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন জেলার সব দোকানপাট, মার্কেট বন্ধ রাখা হয়। কিন্তু ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে শুক্রবার ও শনিবার দুই দিনের জন্য দোকানপাট ও মার্কেট খোলার নির্দেশ দেয় প্রশাসন।

বর্তমানে জেলায় ২২ মে পর্যন্ত ২৯ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে একজনের মৃত্যু ও আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply