ভারতে ভুল তথ্য দিয়ে গোয়ার রোষে পড়লেন কেরালার স্বাস্থ্যমন্ত্রী

|

বিবিসি-কে দেয়া সাক্ষাৎকারে ভারতের গোয়ার এক করোনা আক্রান্ত রোগী নিয়ে তথ্য দিয়ে গোয়া প্রশাসনের রোষে পড়েছেন ভারতের কেরালা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা। খবর ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস’র।

বিবিসি’র ওই সাক্ষাৎকারে শৈলজা বলেন, নিম্ন মানের স্বাস্থ্য পরিকাঠামোর ফলে গোয়ার এক করোনা রোগী কেরালায় চিকিৎসা করাতে এসে মারা গিয়েছেন।

পরে অবশ্য শৈলজা বলেন, কেরালা সংলগ্ন কেন্দ্রশাসিত অঞ্চল মাহের উল্লেখ করতে গিয়ে মুখ ফস্কে তিনি গোয়া বলে ফেলেন। কিন্তু সে যুক্তি মানতে গোয়া প্রশাসন।

এক টুইটের মাধ্যমে শৈলজাকে উদ্দেশ্য করে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত জানান, ‘বিবিসি-কে দেওয়া সাক্ষাৎকারে গোয়ার এক করোনা রোগীর মৃত্যু সম্পর্কে কেরালার স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজাজির তথ্যগত ভুল বিবৃতিতে আমি স্তম্ভিত। আমাদের প্রাপ্ত তথ্য এবং কেরালা আইডিএসপি দলের দেওয়া তথ্য অনুযায়ী উল্লিখিত রোগী গোয়ার বাসিন্দা নন এবং নিম্ন মানের স্বাস্থ্য পরিকাঠামোর কারণে এখান থেকে কেরালায় যাননি।’

তিনি লিখেছেন, ‘গোয়ায় অসাধারণ চিকিৎসা পরিষেবা সুলভ, যেখানে গোয়া মেডিক্যাল কলেজের মতো এশিয়ার অন্যতম প্রাচীন ও উন্নত মানের চিকিৎসা প্রতিষ্ঠান রয়েছে। কয়েক দশক ধরে আমরা গোয়ার বাইরের, বিশেষ করে আমাদের প্রতিবেশী রাজ্যগুলির অসংখ্য রোগীর বিভিন্ন রকম সমস্যার চিকিৎসা করছি। আপনাকে আরও জানিয়ে রাখি ম্যাডাম, গোয়া কোনও কেন্দ্রশাসিত অঞ্চল নয়, এক স্বয়ং সম্পূর্ণ রাজ্য।’

গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে কেরালার স্বাস্থ্যমন্ত্রীকে সতর্ক করে দেন যে, তাঁর মন্তব্যের জেরে গোয়ার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। সেই সঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন যে উক্ত রোগী পুদুচেরীর অধীনস্থ কেন্দ্রশাসিত মাহে অঞ্চল থেকে কেরালায় চিকিৎসার জন্য পৌঁছেছিলেন ও পরে মারা যান।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply