কোয়ারেন্টাইন থেকে পালাতে সর্বশক্তি দিয়ে দৌড়; ধরা খেয়ে কারাগারে যুবক (ভিডিও)

|

দেখে মনে হতে পারে কোনো দৌড় প্রতিযোগিতা বুঝি। কোয়ারেন্টাইন থেকে পালানোর জন্যই কিনা এমন দৌড় দিয়ে বসলেন এক যুবক! শেষ পর্যন্ত ধরা পড়ে যেতে হলো কারাগারে। ঘটনা রাশিয়ায় সোচিতে। আটক হওয়া যুবককে তিন দিনের কারাদণ্ড ও ২০০ ডলার জরিমানা করা হয়েছে। যুবকের এই দৌড়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সূত্র: আরটির।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ২০ সেকেন্ডের ভিডিওটিতে দেখা গেছে, এক ব্যক্তি কোয়ারেন্টাইন থেকে পালিয়ে যেতে সর্বশক্তি দিয়ে দৌঁড়াচ্ছেন। আর তাকে ধরতে ধাওয়া করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

করোনার প্রকোপে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে আরেক পরাশক্তি রাশিয়া। বুধবার পর্যন্ত সেখানে তিন লাখের বেশি সংক্রমণ ঘটেছে। তবে দেশটির মৃত্যুর সংখ্যা কম নিয়ে প্রশ্ন উঠেছে। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় আট হাজার ৭৬৪ জন এ ভাইরাসে আক্রান্ত হন। আর মৃত্যুর সংখ্যা ১৩৫ জন বেড়ে দুই হাজার ৯৭২ জনে পৌঁছে গেছে।

তবে অনেকে মনে করেন প্রকৃত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আরও বেশি। বিশ্লেষক অ্যান্টন বারবাশিন বলেন, এ নিয়ে বহু প্রশ্ন রয়েছে। রাশিয়ায় সরকারিভাবে যে হিসাব দেয়া হচ্ছে, আসল মৃত্যুর সংখ্যার তার চেয়ে অনেক বেশি হবে বলে ধারণা করছি।

করোনা মহামারিতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত ৫০ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে মৃত্যু হয়েছে তিন লাখ ২৫ হাজার ৫০৯ জনের।









Leave a reply