পদ্মার পাটুরিয়া ঘাটে যাত্রী বোঝাই ট্রলার ডুবি

|

প্রতীকী ছবি

পদ্মা নদীর পাটুরিয়া ৫ নম্বর ফেরি ঘাটের অদূরে ট্টলার ডুবির ঘটনা ঘটেছে। ট্টলারে নারীসহ ৮ জন যাত্রী ছিলো। তবে তাদের সবাইকে জীবিত উদ্ধার করেছে দমকল বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, করোনা ঝুঁকি এড়াতে মঙ্গলবার সকাল থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কিন্তু তারপরও ঘাটে পারাপারের জন্য ভিড় করছে হাজারো যাত্রী। এসব যাত্রীরা প্রশাসনের চোঁখ এড়িয়ে জীবনের ঝুঁকি নিয়ে ইঞ্জিন চালিত ট্টলারে করে ঘাট পার হচ্ছে।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৮ জন যাত্রী পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়া যাওয়ার উদ্দেশ্যে স্থানীয় একটি জেলে নৌকাতে ওঠে। ছোট নৌকাটি ঘাট এলাকাতেই ডুবে যায়। এসময় স্থানীয়রা এবং পাটুরিয়া ঘাটে আগে থেকেই অপেক্ষমান ফায়ার সার্ভিসকর্মীরা যাত্রীদের উদ্ধার করে।

আরিচা স্থল কাম নদী ফায়ার স্টেশনের কর্মকর্তা মজিবর রহমান জানান, আজ সন্ধ্যায় পাটুরিয়া পাঁচ নম্বর ঘাটের কাছ থেকে দৌলতদিয়া প্রান্তের উদ্দেশ্যে একটি ট্রলার ছেড়ে যায়। ট্রলারটিতে সাতজন যাত্রী ও চালকসহ মোট আটজন ছিলেন। কিছু দূর যাওয়ার পর ঘূর্ণিঝড় ‘আম্পান’-এর প্রভাবে প্রচণ্ড বাতাসে ট্রলারটি ডুবে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালায়। পরে ট্রলারের সবাইকে পাটুরিয়ায় তীরে নিয়ে আসা হয়।

এ ব্যাপারে পাটুরিয়া ঘাট নৌ পুলিশের পরিদর্শক মো লাবু মিয়া বলেন, ট্রলারের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাঁদের সবাই সুস্থ আছেন। তিনি আরও বলেন, ট্রলার চলাচল বন্ধে নৌ পুলিশ টহল দিচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply