চাটখিলে ত্রাণ চাওয়ায় ভাঙচুর লুটপাট: আটক ৬

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে এমপির ত্রাণ বিতরণের সময় এক প্রবাসী ত্রাণ চাওয়ায় তার বাড়িতে হামলা ও ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত ৬ আসামিকে আটক করেছে পুলিশ।

চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের সংকরপুর গ্রামে নোয়াখালী ১ আসনের এমপি এইচ. এম ইব্রাহীমের ব্যক্তিগত ত্রাণ বিতরণকালে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (১৯ মে) দুপুরে আটককৃত আসামিদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এর আগে আজ সকালে উপলোর পাঁচগাও ইউনিয়নের কাচারি বাজার বর্ডার থেকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করে। আটককৃতরা হচ্ছে একই এলাকার, রিয়াজ, মুন্না, মনু, রাপচান, রুবেল ও মামুন।

চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত আসামিরা একটি মাইক্রোযোগে গোপনে ঢাকা পালিয়ে যাওয়ার সময় চাটখিল- সোনাইমুড়ী উপজেলার কাচারি বাজার বর্ডার থেকে পুলিশ তাদেরকে আটক করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করে।

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার (১৪ মে) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। রাতেই আহতদেরকে চাটখিল সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, এমপির ত্রাণ বিতরণের সময় কাতার প্রবাসী নাছির ছাত্রলীগ নেতা রিয়াদসহ অন্যদের নিকট থেকে ত্রাণ দেয়ার দাবি জানান। এ নিয়ে রিয়াদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এর জের ধরে বিকেলে ৫০/৬০ জনের সন্ত্রাসী বাহিনী নাছিরের বাড়িতে হামলা চালায়। সন্ত্রাসীরা নাছিরের ঘরে ব্যাপক ভাঙচুর চালায়। হামলায় নাছির, তার ছোট ভাই হাবিব ও চাচা পেয়ার হোসেন সোহেল মারাত্মক আহত হয়।

আহত নাছির জানান, সন্ত্রাসীরা তার ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। পরে শুক্রবার ভুক্তভোগী পরিবার এ ঘটনায় চাটখিল থানায় মামলা দায়ের করেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply