করোনা শনাক্তে রাজধানীসহ সারাদেশে ব্র্যাকের ২৯টি বুথ

|

করোনা শনাক্তের জন্য নমুনা সংগ্রহে রাজধানীসহ সারাদেশে ২৯ টি বুথ বসিয়েছে বিশ্বের এক নাম্বার বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। স্বাস্থ্য অধিদপ্তরকে সহায়তা করতে তাদের নির্দেশনায় এসব বুথে করোনার স্যাম্পল সংগ্রহ করা হয়।

এসব বুথে সংগ্রহ করা স্যাম্পল স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত ল্যাবে টেস্ট করিয়ে দেয়া হচ্ছে করোনা আক্রান্ত কিনা তার রিপোর্ট। আগামীতে কয়েক’শ বুথ বসানোর প্রক্রিয়া এগিয়ে চলেছে বলে জানিয়েছেন ব্যাকের এইচএনপিপি কর্মসূচির অ্যাসোসিয়েট ডাইরেক্টর মোর্শেদা চৌধুরী।

বর্তমানে, রাজধানীর দুটি সরকারি হাসপাতাল,ঢাকা রিপোর্টার্স ইউনিটি,ফার্মগেটসহ নারায়ণগঞ্জেও বসানো হয়েছে করোনা পরীক্ষার বুথ। আগামীতে এই সংখ্যা আরও বাড়ানো হবে বলে জানাচ্ছে ব্র্যাক।

খুব শিগগরই নিজস্ব ল্যাবে ও নিজস্ব কর্মী দিয়ে করোনা পরীক্ষার পরিসর বাড়ানো হবে বলে জানিয়েছেন ব্র্যাকের অ্যাসোসিয়েট ডাইরেক্টর মোর্শেদা চৌধুরী। তিনি আরও জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সাথে যুগপথভাবে কাজ করতে বদ্ধ পরিকর ব্র্যাক।

কিভাবে ব্র্যাকের এইসব বুথে করোনা টেস্ট করানো যাবে সে সংক্রান্ত তথ্য আছে ব্র্যাকের ওয়েবসাইটে। সেখান থেকে নির্দেশনা ও পরামর্শ নিয়ে ব্র্যাকের বুথ গুলোতে করোনা পরীক্ষা করা যাচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply