ক্যাসিনো কাণ্ড: ভার্চুয়াল হাইকোর্টে সেলিমের বিদেশি সহযোগীর জামিন নামঞ্জুর

|

রাজধানীর গুলশান থানার মানি লন্ডারিংয়ের অভিযোগের মামলায় বাংলাদেশে অনলাইন ক্যাসিনোর মূলহোতা সেলিম প্রধানের বিদেশি সহযোগী ইয়াংসিক লিকে জামিন দেননি হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শরীফ আহমেদ। দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

গত বছরের ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থাই এয়ারওয়েজের ব্যাংককগামী একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব। এরপর সেলিম প্রধানের দেওয়া তথ্যের ভিত্তিতে তার গুলশানের কার্যালয় এবং বনানীর বাসায় অভিযান চালান র‌্যাবের সদস্যরা। তখন তার কাছ থেকে বিপুল পরিমাণ দেশি বিদেশি অর্থসহ বিভিন্ন উপকরণ উদ্ধার করে। পরে ২ অক্টোবর গুলশান থানায় মানি-লন্ডারিং মামলা হয়। ওই মামলায় ইয়াংসিক লি ছয় নম্বর আসামি। লি বলছেন তার বাড়ি দক্ষিণ কোরিয়া। আর থাকেন উত্তর কোরিয়ায়। এই ইয়াংসিকের সঙ্গে যৌথভাবে সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো খুলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন।

এ মামলায় গত ২২ জানুয়ারি লি’কে আটক হয়। আজ হাইকোর্টে তার জামিন শুনানি হলে আদালত নো-অর্ডার আদেশ দিয়েছেন। অর্থাৎ তাকে জামিন দেননি বলে জানান মো.খুরশীদ আলম খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply