করোনা পরিস্থিতির অবসান ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা

|

করোনা পরিস্থিতির অবসান ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা

প্রধানমন্ত্রীর ৪০-তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০-তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। এসময় করোনা পরিস্থিতি থেকে মুক্তি ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করা হয়।

রোববার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে এক বিশেষ প্রার্থনাসভার আয়োজন করে। বিহারাধ্যক্ষ ভদন্ত ধর্মমিত্র মহাথের’র পৌরহিত্যে এ প্রার্থনাসভায় সংগঠনের সহসভাপতি ও উপ-বিহারাধ্যক্ষ ভদন্ত বুদ্ধানন্দ মহাথের, সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতায় বিশেষ প্রার্থনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এছাড়াও ছিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রাহুল বড়ুয়া ও ছাত্রলীগ নেতা রিক্সন বড়ুয়া।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের শিকার হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এসময় বিদেশে থাকায় বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুণ্ঠিত করে বাঙালি জাতির অস্তিত্বকে বিপন্ন করতে নানামুখী ষড়যন্ত্র চলতে থাকে। এমন ক্রান্তিলগ্নে ১৯৮১ সালের ১৪, ১৫, ও ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে সংগঠনের সভাপতি নির্বাচিত করা হয়। অর্পিত দায়িত্ব পালন করতে ১৯৮১ সালের ১৭ মে’র এক বৃষ্টিস্নাত দিনে দেশে ফিরে আসেন বঙ্গবন্ধুকন্যা। নানা প্রতিকূলতার মাঝেও সংগঠনকে নতুন করে ঢেলে সাজান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply