ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের দাবি উচ্চ পর্যায়ে তুলে ধরবেন শিক্ষামন্ত্রী

|

আন্দোলনরত স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের দাবি উচ্চ পর্যায়ে তুলে ধরার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ রোববার কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অফিসকক্ষে আন্দোলনরত স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের দাবির বিষয়ে এক সভায় এ আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী। সভায় শিক্ষাপ্রতিমন্ত্রী কাজী কেরামত আলী উপস্থিত ছিলেন।

এ সময় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আলমগীর, অতিরিক্ত সচিব এ কে এম জাকির হোসেন ভূঁইয়া, অশোক কুমার বিশ্বাস ও রওনক মাহমুদ, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. বিল্লাল হোসেনসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আন্দোলনরত বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকগণের দাবির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয় সক্রিয় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শীঘ্রই এ বিষয়ে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অবহিত করা হবে। সভাশেষে শিক্ষামন্ত্রী বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরী ও মহাসচিব কাজী মোখলেছুর রহমানকে আমন্ত্রণ জানিয়ে সভার সিদ্ধান্ত অবহিত করে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলনরত আমরণ অনশনকারী শিক্ষকগণকে নিয়ে ঘরে ফিরে যাবার অনুরোধ জানান।

এই তীব্র শীতের মধ্যে আর কষ্ট না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের দাবি ও সমস্যা যথাযথভাবে আমরা প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে তুলে ধরবো। আপনারা ঘরে ফিরে যান। প্রতিনিধিদ্বয় মন্ত্রীর প্রস্তাবে সাড়া দিয়ে বলেন, সারা দেশের শিক্ষক প্রতিনিধিগণ যেহেতু অনশনে আছে, সেখান থেকে ২০ জনের একটি প্রতিনিধিদলের সামনে এই প্রস্তাব তুলে ধরলে ভালো হয়। সেই অনুযায়ী বিকাল ৩:০০ টায় আবার ২০ জনকে তারা মন্ত্রীর অফিসকক্ষে নিয়ে আসেন। মন্ত্রী বর্ধিত প্রতিনিধিগণের সামনে পুনরায় আন্দোলনরত শিক্ষকদের ঘরে ফিরে যাবার অনুরোধ জানান। তাদের দাবির বিষয়ে শীঘ্রই প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর কাছে যথাযথভাবে তুলে ধরার আশ্বাস দেন।

অবশ্য শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকের পর স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির যুগ্ম-মহাসচিব আবু মুসা ভূঁইয়া বলেন, সুস্পষ্ট জাতীয়করণের ঘোষণা ছাড়া অনশন প্রত্যাহার নয়, দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply