ঢামেকে অদ্ভুত জরুরি আইসোলেশন ওয়ার্ড, সেবা নিতে যেয়ে আক্রান্তের শঙ্কা

|

জরুরি আইসোলেশন ওয়ার্ডের নামে অদ্ভুত এক সেবা চালু করেছে ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ। দেশের সবচেয়ে বড় সরকারি হাসপাতালটির জরুরি বিভাগের প্রবেশ মুখেই আইসোলেশন কক্ষ। ছোট্ট একটি অপরিস্কার রুমে গাদাগাদি করে রাখা হচ্ছে অনেক জনকে। করোনা আক্রান্ত কিনা সেটা জানার জন্য আসা ব্যক্তিদের দীর্ঘ সময় এখানেই গাদাগাদি করে অপেক্ষায় থাকতে হচ্ছে। ন্যুনতম শারীরিক দূরত্বের সুযোগ নেই। মানা হয় না স্বাস্থ্যবিধি।

দেশের প্রধান এই হাসপাতালটিতে এভাবেই চলছে করোনা শনাক্ত কার্যক্রম। দিন শেষে যারা পজিটিভ শনাক্ত হন তাদের পাঠিয়ে দেয়া হয় করোনা ওয়ার্ডে। কিন্তু একই কক্ষে দীর্ঘ সময় অবস্থান করায় ততক্ষণে প্রবল ঝুঁকিতে পরে যান সুস্থ ব্যক্তিরাও। ভুক্তভোগীদের এমন অভিযোগে তোলপাড় সামাজিক যোগাযোগ মাধ্যম।

ভুক্তভোগীদের অভিযোগ, করোনা পজিটিভ না হয়েও সেখানে সেবা নিতে গিয়ে উল্টো শঙ্কায় পরছেন আক্রান্ত হওয়ার।

জরুরি আইসোলেশন কক্ষের ব্যবস্থাপনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ জানিয়েছেন খোদ চিকিৎসকরাও। প্রশ্ন তোলেন একটি অক্সিজেন সিলিন্ডার ও নেবুলাইজার মেশিন দিয়ে কীভাবে এই পরিস্থিতি মোকাবেলা সম্ভব।
সেইসাথে নোংড়া পরিবেশ তো আছেই।

তবে এসব অভিযোগ অস্বীকার করলেন হাসপাতালটির পরিচালক। জানালেন, শুরুর দিকে কিছু সমস্যা থাকলেও এখন অনেকটাই সমাধান হয়ে গেছে। বাড়ানো হচ্ছে চিকিৎসার পরিধি।

তিনি আরো জানান, অভিযোগ ওঠার পর আপাতত বন্ধ রেখে জরুরি আইশোলেশন ওয়ার্ড নিয়ে নতুন চিন্তা করছেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply