আইপিএলে সাকিব-মুস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি রূপি

|

এবারের আইপিএলের নিলামে বাংলাদেশ থেকে থাকছে ৮ ক্রিকেটারের নাম। এদের মধ্যে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ কোটি রূপি। ২ কোটি রূপি ভিত্তি মূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে আছেন ১৩ জন ভারতীয়সহ মোট ৩৬ জন ক্রিকেটার।

দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রূপি। সাকিব-মুস্তাফিজরা আছেন তৃতীয় ধাপে। সবশেষ দুটি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন মুস্তাফিজ। ২০১১ সাল থেকে টানা সাত বছর সাকিব ছিলেন কলকাতায়।

এবার নিলামে উঠবেন সর্বমোট ১১২২ জন খেলোয়াড়। ভারতের বেঙ্গালুরুতে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের একাদশ আসরের নিলাম।

আইপিএলের নিজস্ব ওয়েবসাইটে বলা হয়, শুক্রবার ছিল আইপিএলের নিলামে নাম নিবন্ধনের শেষ সময়। আসন্ন আসরের নিলামে ভারতের ৭৭৮ জন ও বিদেশী ২৮২ জন খেলোয়াড় রয়েছে। আইসিসি সহযোগী দেশ থেকে ক্রিকেটার আছেন ৩ জন।

এরমধ্যে যাদের এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি এমন ৮৩৮ জন খেলোয়াড়ও নিলামে থাকবেন। বিদেশিদের তালিকায় সবচেয়ে বেশি ৫৮ জন অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা নিলামে উঠবেন। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ জন দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় নিলামে রয়েছে।

তৃতীয় সর্বোচ্চ ৩৯ জন খেলোয়াড় নিলামে উঠবে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কা থেকে। বাংলাদেশ থেকে আইপিএলের নিলামে নাম রয়েছে ৮ জন খেলোয়াড়ের। এরা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।









Leave a reply