বিএনপির মনোনয়নপত্র নিলেন পাঁচজন

|

ঢাকা উত্তর সিটির মেয়র পদে নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন পাঁচজন। আজ রোববার সকাল থেকে বিভিন্ন সময়ে বিএনপির পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা।

মনোনয়নপত্র সংগ্রহকারী পাঁচজন হলেন, তাবিথ আঊয়াল, দলের বহিষ্কৃত নেতা অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহিদ এবং ঢাকা উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম।

গতবারের প্রার্থী তাবিথ আউয়াল এবারও মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। তবে, চূড়ান্ত সিগনাল না পেলেও দলের জন্য কাজ করে যাবার কথা জানিয়েছেন তিনি।

মনোনয়ন ফরম সংগ্রহের পর তাবিথ আউয়াল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘বিধিবিধান মোতাবেক আমি আগামীকাল সোমবার মনোনয়ন ফরম জমা দেব। এরপর আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানাব। আমি বেশ আশাবাদী। এর আগের নির্বাচনে দল আমাকে সমর্থন দিয়েছিল। তখন সেই নির্বাচনে দল আমার নির্বাচনী কর্মকাণ্ডে সন্তুষ্ট হয়েছিল। এবারও আমি আশা করছি মনোনয়ন পাব।’

ছাত্রদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান রিপন ফরম তুলে বলেছেন, তিনি আশা করছেন দল তাকেই বেছে নেবে।

২০১৫ সালের নির্বাচনে ঢাকা উত্তর থেকে মেয়র পদে প্রার্থী হয়েছিলেন রিপন। তবে বিএনপি শেষ পর্যন্ত মির্জা আব্বাসকে সমর্থন দেয়ায় রিপন আর প্রচারে নামেননি। তবে মনোনয়নপত্র প্রত্যাহারও করেননি তিনি।

আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তিনি আমাকে মনোনয়নপত্র জমা দেয়ার অনুমতি দিয়েছেন বলে তাকে ধন্যবাদ। আমরা আগেও বলেছি ২০১৮ সাল পরিবর্তনের বছর। পরিবর্তন হবেই হতে হবে।’









Leave a reply