তালিকায় ১৫-১৬ শতাংশ ত্রুটি ছিল; অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা: ত্রাণ প্রতিমন্ত্রী

|

দেশের গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে ৫০ লাখ পরিবারকে আড়ায় হাজার টাকা করে প্রধানমন্ত্রীর তরফে দেয়া সরকারি সহায়তার ক্ষেত্রে কিছু অনিয়মের ঘটনা ঘটেছে। জানা গেছে, এ টাকা সরাসরি মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে যাওয়ার কারণে কিছু দুষ্কৃতিকারী একই ফোন নাম্বার একাধিকবার দিয়ে গরিবের টাকা হাতিয়ে নিচ্ছিলেন। এ বিষয়টি সরকারের দৃষ্টি আকর্ষণ করেছে।

এ বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান যমুনা নিউজকে জানান, করোনায় সরকারি সহায়তার তালিকায় থাকা মোবাইল নম্বরে ১৫-১৬% ত্রুটি পাওয়া গেছে। একই নম্বর পাওয়া গেছে একাধিকবার। ত্রুটি সংশোধন করে যাদের মোবাইল নেই তাদের ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা দেয়া হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রী ঈদ উপহার মানুষের কাছে পৌঁছাতে স্থানীয় পর্যায়ে তালিকা করা হয়। সেটিতে ফোন নম্বর, আইডি নম্বরসহ বেশ কিছু ত্রুটি ছিল। ইতিমধ্যে সেটি পুনরায় স্থানীয় পর্যায় থেকে সংশোধন করার হয়েছে। আইসিটি ডিভিশন তালিকার ডিজিটিল ডেটাবেস তৈরি করে ফিন্যান্স ডিভিশনে পাঠাবে। সেখান থেকে বাংলাদেশ ব্যাংকে তালিকা যাবে। ঈদের আগেই সঠিক মানুষের হাতে উপহারের টাকা পৌঁছে দিতে কাজ করছে সংশ্লিষ্ট বিভাগগুলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply