মৃত্যুর আগে করোনা ‘নেগেটিভ’ ও পরে ‘পজেটিভ’ আসে ড. আনিসুজ্জামানের

|

চলে গেলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

দুঃসময়ের মাঝে আরেকটি বড় দুঃসংবাদ হয়ে এলো জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যু। গত ১৪ মে অসংখ্য গুণগ্রাহীকে শোকের সাগরে ভাসিয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তাকে কীভাবে শ্রদ্ধা জানানো হবে তার প্রস্তুতি যখন চলছিল তখন জানা গেলো তিনি করোনা পজেটিভ ছিলেন। ফলে, আনুষ্ঠানিকতা বাদ দেয়া হলো। বিশেষ ব্যবস্থায় গার্ড অফ অনার শেষে সম্পন্ন হয় গুণী এই মানুষটির দাফন। অথচ মৃত্যুর আগে ড. আনিসুজ্জামানের করোনা টেস্টের ফল এসেছিল নেগেটিভ।

অধ্যাপক ড. আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান যমুনা নিউজকে জানান, সম্মিলিত সামরিক হাসপাতাল সিএমএইচ-এ পরীক্ষা করেছে দুইবার। ৯ তারিখ ভর্তি হওয়ার পর দিন। আর দ্বিতীয়বার নমুনা নিয়েছিল মারা যাবার দিন সকালে। সেই রিপোর্ট আসে বাবা মারা যাবার পর। প্রথম টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছিল। পরেরটি পজেটিভ।

ড. আনিসুজ্জামানের চিকিৎসার বিষয়ে খেয়াল রাখছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, মেডিসিন বিশেষজ্ঞ ডা. এবিএম আব্দুল্লাহ। তিনি জানিয়েছেন, ড. আনিসুজ্জামান নানা জটিল রোগে ভুগছিলেন। হার্ট, ব্রেইন স্ট্রোক, ডায়াবেটিস, প্রেসার, কিডনি সমস্যা ছিল। মৃত্যুর পর জানা গেছে তিনি করোনা পজেটিভ।

বিভিন্ন কারণে ফলাফলের এই তারতম্য ঘটতে পারে বলে জানান তিনি।

ড. আনিসুজ্জামানের ছেলে আনন্দ জামান জানান, তার করোনাভাইরাসের উপসর্গ দেখা যায়নি। সিএমএইচ-এর আগে তিনি ইউনিভার্সেল মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। উপসর্গ না থাকায় সেখানে তার কোনো ধরনের করোনা পরীক্ষা হয়নি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply