রোহিঙ্গা ক্যাম্পে করোনার থাবা, দুইজন শনাক্ত

|

কক্সবাজার প্রতিনিধি:

অবশেষে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে থাবা বসিয়েছে করোনা। বৃহস্পতিবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে স্যাম্পল টেস্টে দুইজন রোহিঙ্গা শরনার্থীর করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে।

এর আগে, দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার শুরুতেই পর্যটন নগরী কক্সবাজারকে লকডাউন করা হয়েছিল। সঙ্গে নিয়ন্ত্রণ করা হয় ক্যাম্পে যাতয়াত। লক্ষ্য একটাই, গাদাগাদি করে বাস করা বাস্তুচ্যুত রোহিঙ্গাদের করোনার থাবা থেকে মুক্ত রাখা। কিন্তু দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর এতোদিন রোহিঙ্গাদের করোনা মুক্ত রাখা গেলেও ৬৬ তম দিনে এসে করোনা পজেটিভ শনাক্ত হলো।

করোনা পজেটিভ দুইজনই পুরুষ এবং রেজিস্টার্ড রোহিঙ্গা। তাদের একজন হলো উখিয়া উপজেলার লম্বাশিয়া এলাকার এক নম্বর পশ্চিম ক্যাম্পের বাসিন্দা। তাকে আইওএম এর
দুই নম্বর ক্যাম্পের পশ্চিম ব্লকে স্থাপিত আইসোলেশন হাসপাতালে নিয়ে আসা হয়েছে। সেখানে তাকে চিকিৎসা দেওয়া হবে। অপরজন কুতুপালং (কপিপি) এর শরনার্থী। তাকেও তাৎক্ষণিক এমএসএফ এর ওসিআই আইসোলেশন হাসপাতাল নিয়ে আসা হয়েছে।

কক্সবাজার সিভিল সার্জন ডা মাহবুবুর রহমান জানান, এ পর্যন্ত ২৫০ জন রোহিঙ্গার করোনা পরীক্ষা করা হয়েছে। সেখান থেকে দুইজনের করোনা পজিটিভ শনাক্ত হলো। তাদের আইসোলেশনে নিয়ে আসা হয়েছে। এছাড়া তাদের পরিবারের সদস্য ও সান্নিধ্যে আসা সবাইকে শনাক্ত করে কোয়ারেন্টাইন ও নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply